চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

সাতদিন কারাভোগের পর জামিনে মুক্ত সেই প্রবাসীর মা

অনলাইন ডেস্ক

২৮ আগস্ট, ২০২৩ | ১১:৪১ অপরাহ্ণ

খুলনায় এক সপ্তাহ কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন যুক্তরাষ্ট্রের মিশিগান ইউনিভার্সিটিতে পিএইচডি গবেষণারত তানজিলুর রহমানের মা আনিছা সিদ্দিকা।

 

সোমবার (২৮ আগস্ট) সন্ধ্যায় খুলনা জেলা কারাগার থেকে মুক্তি পান তিনি। খুলনা জেলা কারাগারের জেলার এনামুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

 

এর আগে দুপুরে খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এস এম আশিকুর রহমান তার জামিনের আবেদন মঞ্জুর করেন।

 

নগরীর খালিশপুর থানা পুলিশ গত ২০ আগস্ট নগরীর বয়রা এলাকার হাজী ফয়েজ উদ্দিন সড়কের ভাইয়ের বাড়ি থেকে আনিছাকে আটক করে। ষড়যন্ত্রমূলক বৈঠক করার সময় ধর্মীয় উগ্রপন্থী বইপুস্তকসহ আটক করা হয় বলে জানায় পুলিশ।

 

ওই দিনই খালিশপুর থানায় আনিছা সিদ্দিকার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়। এর পরদিন তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছিল।

 

তবে তার প্রবাসী ছেলে তানজিলুর রহমানের অভিযোগ, তিনি মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজায় সুখরঞ্জন বালির উপস্থিতি নিয়ে ফেসবুকে লেখালেখি করেন। এর জের ধরে তার নানা বাড়িতে স্থানীয় যুবলীগ নেতারা পুলিশ নিয়ে তাণ্ডব চালায় ও লুটপাট করে।

 

এ সময় তার ছোট মামা সিদ্দিক শহীদকে মারধর করা হয় বলেও অভিযোগ করেন ওই প্রবাসী। তার মা আনিছা সিদ্দিকা এ ঘটনার প্রতিবাদ জানালে তাকে খালিশপুর থানায় ধরে নিয়ে যাওয়া ও মামলা দেওয়া হয়।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট