চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

স্বর্ণের দাম আবারও বাড়ল

অনলাইন ডেস্ক

২৪ আগস্ট, ২০২৩ | ৮:২৯ অপরাহ্ণ

কমানোর এক সপ্তাহের মাথায় দেশের বাজারে আবারও বেড়েছে স্বর্ণের দাম। সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণের ভরিতে ২ হাজার ২১৬ টাকা বাড়ানো হয়েছে। ফলে এই মানের এক ভরি স্বর্ণ কিনতে লাগবে ১ লাখ ১ হাজার ২৪৩ টাকা।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এমএ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বর্ণের এই নতুন দাম শুক্রবার থেকে সারা দেশে কার্যকর হবে। এর আগে গত ১৭ আগস্ট এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাজুস ২২ ক্যারেটের স্বর্ণের ভরিতে এক হাজার ৭৫১ টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করেছিল।

নতুন দাম অনুযায়ী শুক্রবার থেকে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম পড়বে ১ লাখ ১ হাজার ২৪৩ টাকা। যা বৃহস্পতিবার পর্যন্ত ছিল ৯৯ হাজার ২৭ টাকা।

২১ ক্যারেটের স্বর্ণের ভরিতে দাম বাড়ানো হয়েছে ২ হাজার ৪১ টাকা। ফলে শুক্রবার থেকে এই মানের স্বর্ণের দাম পড়বে ৯৬ হাজার ৬৩৬ টাকা। যা বৃহস্পতিবার পর্যন্ত দাম ছিল ৯৪ হাজার ৫৯৫ টাকা।

আর ১৮ ক্যারেটের স্বর্ণের ভরিতে বাড়ানো হয়েছে ১ হাজার ৭৪৯ টাকা। ফলে শুক্রবার থেকে এই মানের স্বর্ণ কিনতে লাগবে ৮২ হাজার ৮১৪ টাকা। যা বৃহস্পতিবার পর্যন্ত দাম ছিল ৮১ হাজার ৬৫ টাকা।

স্বর্ণের দাম কমা‌নো হ‌লেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটের রুপার ভরির দাম এক হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের দাম এক হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের দাম এক হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম এক হাজার ৫০ টাকা হবে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট