চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

মাঠ খালি করে আবার ক্ষমতায় থাকতে চায় সরকার: ফখরুল

অনলাইন ডেস্ক

২০ আগস্ট, ২০২৩ | ৮:২৭ অপরাহ্ণ

সারাদেশে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে কিছু পুলিশ সদস্য মামলা, গ্রেপ্তার ও হয়রানি অব্যাহত রেখেছেন বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, প্রতিদিন পরিস্থিতি জটিল থেকে জটিলতর হচ্ছে। যেভাবেই হোক সরকার বিরোধীদলকে মাঠ থেকে সরিয়ে আবার ক্ষমতায় থাকতে চায়। এটাই একমাত্র লক্ষ্য।

 

রবিবার (২০ আগস্ট) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন।

 

শনিবার নিখোঁজ হওয়া ছাত্রদলের ৬ নেতার প্রসঙ্গ তুলে মির্জা ফখরুল বলেন, ছাত্রদলের ৬ নেতাকে পুলিশ গ্রেপ্তার করে। আজ অস্ত্র উদ্ধারের কথা বলা হলো।

 

অস্ত্রের ছবি দেখিয়ে বিএনপি মহাসচিব বলেন, প্রাগৈতিহাসিক আমলের অস্ত্র। আজ ডিবি পুলিশ ব্রিফিং করে বলেছে, বিএনপি নির্বাচন বানচাল করতে অস্ত্র জমা করছে। পুলিশের লোকজন এখন রাজনৈতিক ভাষায় কথা বলছে।

 

তিনি আরও বলেন, হবিগঞ্জে জিকে গউসের বাসায় নেতাকর্মীরা আশ্রয় নিলে সেখানেও পুলিশ গুলি করেছে। আহতদের হাসপাতালে যেতে বাধা দেওয়া হয়েছে।

 

ছাত্রদলের ৬ নেতা গ্রেপ্তার সম্পর্কে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, স্বরাষ্ট্র মন্ত্রী বলেছেন সন্ত্রাসের কথা। কিন্তু সন্ত্রাসটা কোথায় হলো? অস্ত্র তোমাদের হাতে, আইন তোমাদের হাতে। এগুলো রাষ্ট্রীয় সন্ত্রাস।

 

ছাত্রদলের নেতাদের নিয়ে পুলিশের বক্তব্যকে সম্পূর্ণ বানোয়াট আখ্যা দিয়ে ফখরুল বলেন, এগুলো ডাহা মিথ্যা। রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

 

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ সন্ত্রাসী পার্টি। অবৈধ সরকারের নির্দেশে পুলিশ এসব করছে। আমরা বারবার বলেছি, রাষ্ট্রীয় সন্ত্রাস চলছে। বিচার বিভাগ, আইনশৃঙ্খলা বাহিনী ও অন্যান্য বাহিনী একইভাবে কাজ করছে। আমাদের কাছে তথ্য আছে, প্রয়োজনে আমরা দেখাব। বিচারপতিদের বলা হচ্ছে, দ্রুত সাজার রায় দিতে। তারা পুরো মাঠ খালি করে দিতে চায়।’

 

ভারতের বার্তায় বিএনপি ভয় পেয়েছে- সরকারি দলের নেতাদের এমন বক্তব্যের জবাবে ফখরুল বলেন, ‘আমরা তো আন্দোলনে আছি। এই রিপোর্টেরে বিষয়ে অথেনটিক (বস্তুনিষ্ঠ) কিছু এখনো দেখছি না।’

 

চেয়ারপারসনের শারীরিক অবস্থা নিয়ে তিনি বলেন, খালেদা জিয়া হাসপাতালে আছেন। তার চিকিৎসা চলছে। আন্দোলনের কর্মসূচি যখন দেওয়া হবে আপনাদের জানানো হবে।

 

সামনে রাজনৈতিক পরিস্থিতি আরও সহিংসতার দিকে যাচ্ছে কিনা- প্রশ্নের জবাবে ফখরুল বলেন, ‘সরকার কি চায় তার ওপর নির্ভর করবে। আমরা যে দাবি করেছি সরকারকে সেই দাবি বাস্তবায়ন করতে হবে। সরকার নিজেরা সন্ত্রাস সৃষ্টি করছে। আমরা শান্তিপূর্ণভাবে জনগণকে সঙ্গে নিয়ে নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করছি।’

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট