চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

গায়ের জোরে ক্ষমতায় আসতে চাই না: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক

১৯ আগস্ট, ২০২৩ | ৬:৫৬ অপরাহ্ণ

আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় থাকতে চায় না বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

শনিবার (১৯ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, গায়ের জোরে আওয়ামী লীগ ক্ষমতায় নেই বা আসতে চায় না। উন্নয়ন দেখে জনগণ ভোট দেবে। যদি জোর করে ক্ষমতায় আসতে হয়, তাহলে কেন পদ্মা সেতু করলাম? দেশের কেন এত উন্নয়ন করলো সরকার? সরকার কাজ করে ভোট চায়, জোর করে ক্ষমতায় আসতে চায় না।

 

এ সময় আওয়ামী লীগ কোনো পাল্টাপাল্টি কর্মসূচি পালন করে না দাবি করে তিনি আরও বলেন, আওয়ামী লীগ শান্তি সমাবেশ ও উন্নয়ন সমাবেশ করেছে। বিএনপির পাল্টাপাল্টি কিছু করতে যায়নি। জণগনের নিরাপত্তার জন্য শান্তির জন্য রাজপথে দাঁড়িয়েছি আমরা। বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে যুক্তরাষ্ট্রের কথা বলার বিষয়ে প্রশ্ন তোলেন তিনি।

 

ওবায়দুল কাদের অভিযোগ করেন, নিজেদের দেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে মাথাব্যথা নেই। কিন্তু বাংলাদেশে পান থেকে চুন খসলেই নানাভাবে সমালোচনা করে। এ সময় যুক্তরাষ্ট্রের ভিসানীতিরও সমালোচনা করেন তিনি।

 

মার্কিন যুক্তরাষ্ট্র ক্ষমতায় বসিয়ে দেবে বিএনপি এমন অপেক্ষায় আছে উল্লেখ করে তিনি আরও বলেন, আটলান্টিকের ওপারের দিকে তাকিয়ে থাকায় বিএনপি নেতাদের দৃষ্টিশক্তি ক্ষীণ হয়ে আসছে। তাদের রাতের ঘুম হারাম হয়ে গেছে দুশ্চিন্তা করতে করতে। তাদের চিন্তা কেন ভিসানীতি বা নিষেধাজ্ঞা আসে না, সরকার ক্ষমতাচ্যুত হয় না কেন, এসব বিষয় নিয়ে চিন্তায় বিএনপির ঘুম হারাম।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট