চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

জুলাইয়ে সড়কে প্রাণ গেল ৫৩৩ জনের

অনলাইন ডেস্ক

১৩ আগস্ট, ২০২৩ | ৬:৩১ অপরাহ্ণ

দেশে সড়ক দুর্ঘটনার পরিসংখ্যানে গেল জুলাইয়ে ৫৩৩ জন প্রাণ হারিয়েছেন। এরমধ্যে কেবল মোটরসাইকেল দুর্ঘটনায় ১৫৪ জন প্রাণ হারিয়েছেন বলে জানিয়েছে সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

 

সম্প্রতি সংস্থাটির চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার স্বাক্ষরিত সড়ক দুর্ঘটনা প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। বিআরটিএ’র বিভাগীয় অফিসের মাধ্যমে এ পরিসংখ্যান সংগ্রহ করা হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

 

প্রতিবেদনের তথ্য বলছে, গত জুলাই মাসে ৫৬৬টি সড়ক দুর্ঘটনা ৫৩৩ জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন ৯৩৪ জন। এর মধ্যে সবচেয়ে বেশি দুর্ঘটনা ও হতাহত হয়েছে ঢাকা বিভাগে। এছাড়া ৮৩৫টি যানবাহন দুর্ঘটনার কবলে পড়েছে।

 

প্রতিবদনে আরও বলা হয়, ঢাকা বিভাগে ১২৬টি দুর্ঘটনায় ১১২ জন নিহত ও ২০৩ জন আহত হয়েছেন। চট্টগ্রাম বিভাগে ৯২ দুর্ঘটনায় ৮২ জন নিহত ও ১১৭ জন আহত, রাজশাহী বিভাগে ১১১ দুর্ঘটনায় ১০৪ জন নিহত ও ১১৯ জন আহত, খুলনা বিভাগে ৬৬ দুর্ঘটনায় ৬১ জন নিহত ও ৯৬ জন আহত হন।

 

এছাড়া বরিশাল বিভাগে ২২ দুর্ঘটনায় ৩৬ জন নিহত ও ১১৭ জন আহত, সিলেট বিভাগে ৩০ দুর্ঘটনায় ২৯ জন নিহত ও ৪০ জন আহত, রংপুর বিভাগে ৮০ দুর্ঘটনায় ৭৩ জন নিহত ও ১৪৯ জন আহত, ময়মনসিংহ বিভাগে ৩৯ দুর্ঘটনায় ৩৬ জন নিহত ও ৯৩ জন আহত হয়েছেন।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট