চট্টগ্রাম শুক্রবার, ১২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

নিজের গাড়ি বিক্রি করে শেখ কামালের বিয়ে দিয়েছিলাম : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

৫ আগস্ট, ২০২৩ | ২:৪০ অপরাহ্ণ

নিজের গাড়ি বিক্রি করে শেখ কামালের বিয়ে দিয়েছিলেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ শেখ কামালের স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, যখন শেখ কামালের বিয়ে হয়, তখন তার ছোট্ট একটি আপত্তি ছিল। তার কথা ছিল ‘আমি তো এখনও স্টুডেন্ট। কীভাবে বিয়ে করব? টাকা পাব কোথায়?’ ওই সময় আমার একটা গাড়ি ছিল। ওই গাড়িটা বিক্রি করেছিলাম। কিছু টাকা দিয়ে ওর নামে একটি একাউন্ট করে দিয়েছিলাম।

 

শনিবার (৫ আগস্ট) সকাল ১১টায় শহীদ শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেখ ওসমানী মিলনায়তনে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

 

তিনি আরও বলেন, তার তেমন কোন চাওয়া-পাওয়া ছিল না। খুব সাদাসিধে জীবনযাপন করত। খেলায় তার খুব মনোযোগ ছিল। ফুটবল, ক্রিকেট, হকি ইত্যাদির সঙ্গে সংশ্লিষ্ট ছিল।

 

প্রধানমন্ত্রী বলেন, একবার আবাহনী ক্লাবের জন্য অ্যাডিডাস জুতা কিনতে চেয়েছিল ও (শেখ কামাল)। আমি ওকে বলেছিলাম, তুমি কাগজে লিখে দাও। কারণ আমি তো অত কিছু চিনি না। পরে কাগজে লিখে দিয়েছিল। আজও কাগজে শেখ কামালের অ্যাডিডাস লেখা আমার চোখের সামনে ভাসে।

 

এদিকে ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার প্রদান করা হয়। সেখানে ১০ ব্যক্তি ও দুই প্রতিষ্ঠানকে এ পুরস্কার দেওয়া হয়।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট