চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ঢাকায় ১৪ অক্টোবর খেলাফত মজলিসের মহাসমাবেশ

অনলাইন ডেস্ক

২৯ জুলাই, ২০২৩ | ৮:১৯ অপরাহ্ণ

অবিলম্বে সংসদ ভেঙে দিয়ে নির্বাচনকালীন দল নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার দাবিতে রাজধানীতে ১৪ অক্টোবর মহাসমাবেশ করবে খেলাফত মজলিস।

 

শনিবার (২৯ জুলাই) সকালে রাজধানীর পল্টন কালভার্ট রোডে অনুষ্ঠিত খেলাফত মজলিসের ঢাকা বিভাগীয় সমাবেশ থেকে দলটির ভারপ্রাপ্ত আমির মাওলানা আবদুল বাছিত আজাদ এ কর্মসূচি ঘোষণা করেন।

 

তিনি বলেন, এই সরকার সবক্ষেত্রে ব্যর্থ। স্বাস্থ্য খাতের অব্যবস্থাপনায় ডেঙ্গু আক্রান্ত মানুষ আজ হাসপাতালে জায়গা পাচ্ছে না। শিক্ষকরা অনেকদিন ধরে রাজপথে। তাদের ফেরানোর কোনও উদ্যোগ এখনও গ্রহণ করেনি। আলেম-ওলামাসহ অসংখ্য রাজনৈতিক নেতাকর্মী এখনও কারাবন্দী, তাদের মুক্তি আজও দিচ্ছে না। যারা মুক্তি পেয়েছেন, প্রতি মাসে কোর্টে হাজিরা দিতে গিয়ে তাদের বিড়ম্বনা ও হয়রানির শেষ নেই। এভাবে মানুষের অধিকার খর্ব করে সরকার ক্ষমতা দীর্ঘায়িত করছে। জাতি এ থেকে মুক্তি চায়।

 

দলটির ভারপ্রাপ্ত আমির মাওলানা আবদুল বাছিত আজাদ বলেন, ১৪ আক্টোবর রাজধানীতে মহাসমাবেশ সফল করে খেলাফত মজলিসের দাবিগুলো বাস্তবায়নে সরকারকে বাধ্য করা হবে।

 

ড. আহমদ আব্দুল কাদের বলেন, আপনারা বিরোধী দলগুলোর কর্মসূচিতে একই স্থানে পাল্টা কর্মসূচি দিচ্ছেন। এতে সংঘাত বাড়বে। সংঘাত করে আপনাদেরও লাভ নেই, আমাদেরও নেই। জাতি ও দেশেরও কোনও লাভ নেই। এতে করে দেশ ধ্বংস হবে, অকার্যকর হবে। আপনারা ৯৬ সালে এই তত্ত্বাবধায়ক ব্যবস্থার জন্য আন্দোলন করেছিলেন। কিন্তু ক্ষমতার জোরে আদালতের ঘাড়ে বন্দুক রেখে তত্ত্বাবধায়ক ব্যবস্থা বাতিল করে আপনারাই সংকট সৃষ্টি করেছেন। অথচ রায়ের পর্যবেক্ষণে বলা হয়েছিল- আরও কয়েকটি নির্বাচন তত্ত্বাবধায়ক ব্যবস্থার অধীনে করা দরকার। কিন্তু আপনারা চাননি। শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের পথ আপনাদের দল বন্ধ করে দিয়েছে। সেখান থেকেই সংকট শুরু হয়েছে। তাই এর সমাধান আপনাদেরই করতে হবে- তত্ত্বাবধায়ক অথবা দল নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার ব্যবস্থা ফিরিয়ে এনে। এর কোনও বিকল্প নেই।

 

খেলাফত মজলিসের দাবি হচ্ছে- নির্বাচনের ৩ মাস আগে সংসদ ভেঙে দিতে হবে এবং নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে। সেই নির্বাচনে আপনারা জিতলে আমাদের কোনও আপত্তি নেই।

 

সমাবেশে ৮ দফা দাবি আদায়ের লক্ষ্যে ৩ মাসের কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। কর্মসূচিগুলো হলো- আগস্ট মাসে দেশব্যাপী গণ-সংযোগ, সেপ্টেম্বর মাসে উপজেলা ও থানায় বিক্ষোভ সমাবেশ এবং ১৪ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশ।

 

খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব ও সমাবেশ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক জাহাঙ্গীর হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত ছিলেন- দলের নায়েবে আমির মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব মুহাম্মদ মুনতাসির আলী, এবিএম সিরাজুল মামুন, মুহাম্মদ আবদুল জলিল ও কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য মাওলানা ফেরদাউস বিন ইসহাক।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট