চট্টগ্রাম শনিবার, ১৩ জুলাই, ২০২৪

বৃহস্পতিবার রাজধানীতে বাস চলাচল বিষয়ে যা জানাল মালিক সমিতি

অনলাইন ডেস্ক

২৬ জুলাই, ২০২৩ | ৮:২৫ অপরাহ্ণ

বৃহস্পতিবার রাজধানী ঢাকায় পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম তিন সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ এবং রাজপথের বিরোধী দল বিএনপি। পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে রাজধানীতে জনসাধারণের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

বৃহস্পতিবার রাজধানীতে বাস চলবে কি না, কোন কোন পথ বন্ধ থাকবে কিংবা তীব্র যানজটের ভোগান্তিতে পড়তে হবে কি না – এ নিয়ে জনমনে রয়েছে প্রশ্ন। একই ধরনের আতঙ্ক বিরাজ করছে পরিবহন বাস মালিক ও শ্রমিকদের মাঝেও।  

তবে বিএনপি সহিংসতা না ঘটালে বাস চলাচল স্বাভাবিক থাকবে বলে জানিয়েছেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। বুধবার (২৬ জুলাই) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব এনায়েত উল্লাহ খান এ তথ্য জানিয়েছেন।  

মহাসচিব বলেন, বিএনপি সহিংসতা না ঘটালে বাস চলাচল স্বাভাবিক থাকবে। একাধিক দলের কর্মসূচি থাকায় মালিক-শ্রমিকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। সরকার থেকে কোন নির্দেশনা রয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার কোন নির্দেশনা দেয়নি। মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান বলেন, আতঙ্ক বিরাজ করলেও যদি বাস না পোড়ায় তাহলে বাস চলবে। আমরা তো পেট্রোল বোমা হামলার সময়েও রাস্তায় বাস চালিয়েছি, যেকোনো অবস্থাতে বাস চালাতে প্রস্তুত।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট