চট্টগ্রাম শনিবার, ১৮ মে, ২০২৪

সর্বশেষ:

দেহদান নয়, গণস্বাস্থ্য কেন্দ্রে চিরনিদ্রায় শায়িত হবেন ডা. জাফরুল্লাহ

অনলাইন ডেস্ক

১৩ এপ্রিল, ২০২৩ | ৪:১৬ অপরাহ্ণ

অবশেষে প্রয়াত ডা. জাফরুল্লাহ চৌধুরীকে দাফন করা হচ্ছে। শুক্রবার (১৪ এপ্রিল) সাভারে পঞ্চম জানাজার পর নিজের প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রের ক্যাম্পাসে তাকে দাফন করা হবে।  বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দুপুরে ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু এ কথা জানান। 

এর আগে, বৃহস্পতিবার সকালে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে দুপুর আড়াইটায় ডা. জাফরুল্লাহ চৌধুরীর তৃতীয় জানাজা সম্পন্ন হয়। জানাজায় ইমামতি করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের খতিব মুফতি সৈয়দ এমদাদ উদ্দীন। বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ব্যক্তিসহ হাজারও মানুষ জানাজায় অংশ নেন।

জানাজায় ডা. জাফরুল্লাহ চৌধুরীর সন্তান বারিশ চৌধুরী বলেন, ‘আমার বাবার সারা জীবনের স্বপ্ন ছিল তার দেহ মেডিকেল সায়েন্সের জন্য দান করে যাবেন। আমরা প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানে দান করতে করতে চেয়েছিলাম। আমরা দুটি প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করেছি। সংশ্লিষ্ট দুটো প্রতিষ্ঠান থেকে মরদেহ গ্রহণ না করার বিষয়ে জানানো হয়।’

 

বারিশ চৌধুরী বলেন, তারা সম্মান দেখিয়ে বলেছেন, বাবার গায়ে ছুরি লাগাতে পারবেন না। তারা শ্রদ্ধা থেকে এটি জানিয়েছেন। আমাদেরও এখানে আর কিছু করার নেই। তাই আগামীকাল জানাজা শেষে তাকে সাভারে দাফন করা হবে।

জানাজায় অংশগ্রহণ করেন অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, ব্যারিস্টার আমিরুল ইসলাম চৌধুরী, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমির খসরু মাহমুদ চৌধুরী ও আবদুস সালাম, বরকত উল্লাহ বুলু, শামসুর রহমান শিমুল বিশ্বাস; বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু প্রমুখ।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট