চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

নুপুর শর্মাকে সমর্থন করে পোস্ট, যুবক আটক

অনলাইন ডেস্ক

১৩ জুন, ২০২২ | ১:২৬ অপরাহ্ণ

মহানবীকে (সা.) নিয়ে কটূক্তিকারী নুপুর শর্মাকে সমর্থন করে ফেসবুকে পোস্ট দেওয়ায় এক যুবককে আটক করেছে পুলিশ।

সোমবার (১৩ জুন) সকালে অমিত সিং নামে ওই যুবককে মৌলভীবাজার জেলা কারাগারে পাঠিয়েছেন আদালত। সে মাধবপুর চা-বাগানের দক্ষিণ লাইনের রামচন্দ্র সিংয়ের ছেলে।

এর আগে রবিবার (১২ জুন) রাতে কমলগঞ্জের মাধবপুর চা-বাগানের নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। পরে তাকে আদালতে পাঠায় পুলিশ।

 

জানা যায়, রবিবার সন্ধ্যায় কমলগঞ্জের মাধবপুর চা-বাগানের অমিত সিং ও একই ইউনিয়নের শিমুলতলা এলাকার সঞ্জয় সিনহা নামে দুই যুবক নুপুর শর্মাকে সমর্থন করে তাদের নিজেদের ফেসবুক আইডিতে উস্কানিমূলক পোস্ট শেয়ার দেয়। মুহূর্তের মধ্যেই পোস্ট দুটি ভাইরাল হলে এলাকায় চরম উত্তেজনা দেখা দেয়। প্রতিবাদ মুখর ধর্মপ্রাণ মানুষ অমিত সিংয়ের বাসা ঘেরাও করেন। সেই সাথে সঞ্জয় সিনহার গ্রামেও দেখা দেয় উত্তেজনা।

পরে রাতে তারা দুইজন তাদের বন্ধুর ফোন থেকে লাইভে এসে ক্ষমা চায়। লাইভে অমিত সিং ক্ষমা চাইলেও তার বক্তব্যের শেষাংশে বলেন ‘আমি ভুলেই গিয়েছিলাম যে আমি বাংলাদেশি’। আমি সরি ভাই, আমি ভেরি ভেরি সরি। তার এমন বক্তব্য সাম্প্রদায়িক দাঙ্গার চেষ্টা বলে বিক্ষুব্ধ হয়ে উঠেন প্রতিবাদীরা।

বিষয়টি নিশ্চিত করেছেন কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান। তিনি জানান, খবর পেয়ে কমলগঞ্জ থানা পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে অমিত সিংকে আটক করার পর পরিস্থিতি শান্ত হয়। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা নেওয়া হবে। তবে অপর পোস্টকারী সঞ্জয় সিনহা লাইভে এসে দুঃখ প্রকাশ করেই আত্মগোপনে চলে যাওয়ায় তাকে আটক করতে পারেনি পুলিশ।

পূর্বকোণ/এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট