চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

বৈখরী আবৃত্তি আলয় এর আত্মপ্রকাশ

না. দো. প্রতিবেদন

৩০ নভেম্বর, ২০১৯ | ১:৪৭ পূর্বাহ্ণ

আবৃত্তি আলয় ‘বৈখরীর’ আয়োজনে ২১ নভেম্বর জেলা শিল্পকলা একাডেমি গ্যালারিতে অনুষ্ঠিত হলো তাদের ‘যাত্রা শুরু’ অনুষ্ঠান। সন্ধ্যা ৬.৩০টায় অনুষ্ঠান উদ্বোধন করেন খ্যাতিমান কথাসাহিত্যিক ড. হরিশংকর জলদাস। উদ্বোধনী আয়োজনে বৈখরীর মুখ্য সমন্বয়ক ঐশী পালের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত আবৃত্তি জোট চট্টগ্রামের সভাপতি অঞ্চল চৌধুরী, বোধন আবৃত্তি পরিষদের আহবায়ক আবদুল হালিম দোভাষ এবং কবি ও শিশু সাহিত্যিক জিন্নাহ চৌধুরী। এসময় অতিথিদের উত্তরীয় পরিয়ে বরণ করে নেন বৈখরীর সদস্যরা।

উদ্বোধনী পর্বের পর একক আবৃত্তি পরিবেশন করে বৈখরীর সদস্য রিপন দত্ত, জয় দেব, ত্রয়ী চৌধুরী, পৌলমী পাল, অনন্যা দেব, পূর্বা দত্ত, অরিত্র ঘোষ, অনির্বাণ পাল, অর্ণব বড়–য়া ও ঐশী পাল। এরপরই মঞ্চে শুভেচ্ছা বক্তব্য দেন উচ্চারক আবৃত্তি কুঞ্জ সভাপতি আবৃত্তিশিল্পী ফারুক তাহের, তারুণ্যের উচ্ছ্বাস সাধারণ সম্পাদক আবৃত্তিশিল্পী মুজাহিদুল ইসলাম, বোধন আবৃত্তি পরিষদ সদস্য আবৃত্তিশিল্পী মাইনুল আজম চৌধুরী, একুশ মানবিকতা ও আবৃত্তি চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক আবৃত্তিশিল্পী অনির্বাণ চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চের আবৃত্তিশিল্পী জেবুন নাহার শারমিন, প্রমিতি সাংস্কৃতিক একাডেমির আবৃত্তিশিল্পী ইকবাল হোসেন জুয়েল। এসময় বন্ধুসংগঠনের সকলেই ফুলেল শুভেচ্ছা ও বই উপহারের মাধ্যমে বৈখরীর আত্মপ্রকাশে তাদেরও শুভেচ্ছা জানান।

সবশেষ সমাপনী বৃন্দ পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। বৃন্দ পরিবেশনায় ছিলেন বৈখরীর সদস্য অনিক মজকুরি, দিগন্ত দাশ, ত্রয়ী চৌধুরী, বিনয় দত্ত, অনির্বাণ পাল, তৃষা বিশ্বাস, জয় আচার্য্য, অনন্যা দেব, রিপন দত্ত, শচীন সেন, হিমেল মিত্র, শান্তু মজুমদার, অর্ণব বড়ুয়া, পূর্বা দত্ত, অরিত্র ঘোষ। অনুষ্ঠানের নির্দেশনা ও ব্যবস্থাপনায় ছিলেন আবৃত্তিশিল্পী ঐশী পাল।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট