চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

আইনজীবী সমিতির বনভোজনে মীরাক্কেল আরমান

মো. দেলোয়ার হোসেন

৩০ নভেম্বর, ২০১৯ | ১:৪৭ পূর্বাহ্ণ

চট্টগ্রামের আইনজীবী সমিতি’১৯ কার্যকরী পরিষদের উদ্যোগে বার্ষিক বনভোজন বাংলাদেশের বৃহত্তম পর্যটন নগরী কক্সবাজারে অনুষ্ঠিত হয়। গত ১৫ ও ১৬ নভেম্বর দু’দিনব্যাপী বনভোজন অনুষ্ঠানে বিভিন্ন কর্মসূচীর মধ্যে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানটি সবাইকে আনন্দ দেয়। প্রায় সাড়ে ৩ শতাধিক আইনজীবীদের নিয়ে কক্সবাজারের বার্ষিক দু’দিনের বনভোজন।

আইনজীবীদের মধ্যে থেকে অনেকে সংগীত পরিবেশন করেন। আইনজীবীদের মধ্যে অনেকেই তাদের সংগীত চর্চার মাধ্যমে পেশাকে ধরে রেখেছেন। অতিথি শিল্পীদের মধ্যে অধরা চৌধুরী, সালিহা চৌধুরী, তমা দেবী, সঙ্গীত পরিবেশন করেন বেতার শিল্পী কায়ছার উদ্দীন জনি গাইলেন, ‘কপি হাউজের সেই আড্ডাটা, কাগজে লেখ নাম কাগজ ছিঁড়ে যাবে’, আবু নাছের চৌধুরী গাইলেন, ‘তুমি কি দেখেছো কভু জীবনের পরাজয়’, অদিতি চৌধুরী গাইলেন, ‘আমি কি গাবো কি শুনাবো, এ পথ যদি না শেষ হয় তবে কেমন হতো তুমি বলতো’, এসব গান শেষ হওয়ার পর রাত ১২ টায় মঞ্চে হাস্যজ্বল মুখ নিয়ে বিভিন্ন ঢং-এ কথার মাধুরি দিয়ে দর্শক শ্রোতাদের হাসিয়ে মাতিয়ে তুলেছিলেন কক্সবাজারের ছেলে মীরাক্কেল আরমান। তিনি বিভিন্ন কৌশল অবলম্বন করে উপস্থিত আইনজীবীদের বিনিদ্র রাত কাটাতে সহযোগিতা করেন এবং উপস্থিত দর্শকদের হাসিয়ে তোলেন। ফাঁকে ফাঁকে আঞ্চলিক গান করে মুখরিত করে তোলেন পুরো অনুষ্ঠানটি। আরমান প্রায় ঘণ্টাব্যাপী অনুষ্ঠানে যে সব গান পরিবেশন করেন। এর সাথে কৌতুক করতে করতে এক সময় মঞ্চ থেকে বিদায় নিল মীরাক্কেল আরমান। মঞ্চে আধুনিক গান নিয়ে আসলেন মো. রাসেল।

সব শেষে মঞ্চে আসেন কক্সবাজারের মেয়ে পপি, তিনি একের পর এক দশটির অধিক হিন্দি ও ভা-ারি গান পরিবেশন করে আইনজীবীদের নাচে গানে মুখরিত করে অনুষ্ঠানের ইতি টানেন।

র‌্যাফেল ড্র অনুষ্ঠানের ফাঁকে কবিতা আবৃত্তি করে সবাইকে আনন্দ দিয়েছিলো, এড. কপিল উদ্দীন চৌধুরীর মেয়ে সালেহা চৌধুরী। তার পরে কবিতা আবৃত্তিতে আসেন বাংলাদেশ টেলিভিশনের আবৃত্তি শিল্পী এড. মিলি চৌধুরী ও তার ভাগ্নি অধরা চৌধুরী। তারা ডুয়েট কবিতা আবৃত্তি করে সমাজের মানুষের আসল চিত্র তুলে ধরার চেষ্টা করেছেন। অপরদিকে এড. কেশব নাথের মেয়ে তমা দেবী পর পর দু’টি ভাউয়া গান পরিবেশন করে উপস্থিত আইনজীবীদের মন জয় করে নেন। ফলে শিল্পীরা উপস্থিত আইনজীবীদের নিকট থেকে পুরস্কৃত হয়েছেন। র‌্যাফেল ড্র অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করেন, আইনজীবী সমিতির সভাপতি এড. আ.ন.ম বদরুল আনোয়ার, সাধারণ সম্পাদক এড. আয়ুব খাঁনসহ সমিতির সাবেক সভাপতি, সম্পাদক ও সিনিয়র নেতৃবৃন্দ। পরদিন সকালে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয় সাগরধারে। সেখানেও যেন আনন্দের বন্যা বয়ে যায় আইনজীবীদের মাঝে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট