চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

মাকে হারিয়েও রাষ্ট্রীয় কর্তব্যে পিছপা নন মোদি

অনলাইন ডেস্ক

৩০ ডিসেম্বর, ২০২২ | ৩:০৯ অপরাহ্ণ

কলকাতা সফরে ৭৮ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাসের কথা ছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। কিন্তু শুক্রবার (৩০ ডিসেম্বর) সেই সফরে আসার কয়েক ঘণ্টা আগেই পান তার মায়ের মৃত্যুর সংবাদ। তারপরই মায়ের শেষকৃত্যে যোগ দিতে আহমেদাবাদে চলে যান তিনি। আকস্মিক এই ঘটনায় কলকাতা সফর বাতিল করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে মাকে হারিয়েও রাষ্ট্রীয় কর্তব্যে অবিচল মোদি, কলকাতায় না এসেও ভার্চুয়ালি করলেন সব উদ্বোধন।

 

প্রধানমন্ত্রীর দপ্তর থেকে জানানো হয়, ‘আজ পশ্চিমবঙ্গে যে অনুষ্ঠান আছে, তাতে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ সময় একাধিক গুরুত্বপূর্ণ প্রকল্পের (হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস, জোকা-তারাতলা মেট্রো) উদ্বোধন করবেন তিনি। এছাড়া জাতীয় গঙ্গা পরিষদের বৈঠকেও যোগ দেবেন মোদি।’

 

এরপরেই মায়ের অন্ত্যোষ্টিক্রিয়া করতে গান্ধীনগরের মুক্তিধামে পৌঁছান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শেষবারের মতো মাকে শ্রদ্ধা জানান, করেন তার শেষকৃত্যের কাজও। এরপরেই গান্ধীনগরের শ্মশানে মায়ের নশ্বর দেহ পঞ্চভূতে মিশে যেতেই সন্তানের কাজ শেষ করে প্রধানমন্ত্রীর কর্তব্য করতে রাজভবনের দিকে এগিয়ে যান মোদি। রাজভবন থেকেই পশ্চিমবঙ্গে তার নির্ধারিত সূচি অনুযায়ী ফ্ল্যাগ অফ করেন বন্দে ভারত এক্সপ্রেসের এবং অন্যান্য কর্মসূচির।

 

পূর্বকোণ/আর

 

শেয়ার করুন