চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

ইকুয়েডরের কারাগারে সংঘর্ষে নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক

৪ এপ্রিল, ২০২২ | ২:৫৮ অপরাহ্ণ

ইকুয়েডরের একটি কারাগারে বন্দীদের দুই দলের মধ্যে সংঘর্ষে ১২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন। প্রেসিডেন্টের প্রেস সচিব বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার (২ এপ্রিল) দেশটির দক্ষিণাঞ্চলের একটি শহরে এ ঘটনা ঘটে।

দেশটির সরকারের হিসাবে, গতবছর কারাগারে মাদক পাচারকে কেন্দ্র করে চক্রগুলোর সংঘর্ষে অন্তত ৩১৬ জন বন্দীর মৃত্যু হয়েছে। সর্বশেষ সংঘর্ষের ঘটনা ঘটে রোববার। দেশটির আজুয়ে প্রদেশের রাজধানী চুয়েঞ্চার এল তুরি কারাগারে বন্দীদের মধ্যে সংঘর্ষে ১২ জন নিহত হন বলে জানান দেশটির স্বরাষ্ট্র মন্ত্রী প্যাট্রিসিও ক্যারিলো। কারারক্ষীরা পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলেও জানান তিনি।

কারাগারে সহিংসতা বন্ধে দেশটির সরকার নানা পদক্ষেপ নিয়েছে জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, আটশোর মতো পুলিশ ও সেনা সদস্য মোতায়েন রয়েছে সেখানে।

সংঘর্ষের ঘটনার পর প্রায় ৯০ জন বন্দিকে সরিয়ে নেওয়া হয়েছে অন্যত্র। তাদের মধ্যে আহত ১০ জনও রয়েছেন। সরকারের তরফে আরও জানানো হয়েছে কোনো বন্দি পালিয়ে যায়নি।

কারা কর্তৃপক্ষ বলছে, অপরাধী চক্রের সদস্যদের সঙ্গে যোগসাজশ রয়েছে কারাবন্দিদের এবং মাদক পাচারের রুট নিয়ে মূলত তাদের দ্বন্দ্ব হয়। জানা গেছে, ইকুয়েডরের কারাগারে বন্দির সংখ্যা প্রায় ৩৯ হাজার। সূত্র : রয়টার্স

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন