চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

মিশেল ওবামাকে ভাইস প্রেসিডেন্ট বললেন বাইডেন!

আন্তর্জাতিক ডেস্ক

৪ এপ্রিল, ২০২২ | ১২:০০ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার স্ত্রী ও সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামাকে দেশটির ভাইস প্রেসিডেন্ট বলে আখ্যা দিয়েছেন জো বাইডেন।

স্থানীয় সময় শনিবার যুক্তরাষ্ট্র নৌবাহিনীর যুদ্ধজাহাজ ইউএসএস ডেলাওয়ারের কমিশনিং স্মারক অনুষ্ঠানে দেশটির বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন এই মন্তব্য করেন। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউসের ওয়েব সাইটে প্রকাশিত বাইডেনের বক্তব্য থেকে বিষয়টি জানা গেছে।

অনুষ্ঠানে বাইডেনের স্ত্রী জিল বাইডেনও উপস্থিত ছিলেন। বাইডেন তাঁর স্ত্রীর সামনেই মিশেলকে ভাইস প্রেসিডেন্ট বলে সম্বোধন করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিও থেকেও বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। টুইটারে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে দেখা যায়, বাইডেন বলছেন, ‘সে (জিল বাইডেন) ফার্স্ট লেডি হিসেবে যেভাবে কাজ করে যাচ্ছে সে জন্য আমি গর্বিত। এবং মিশেল ওবামা যখন ভাইস প্রেসিডেন্ট ছিলেন তখন তাঁর সঙ্গে যৌথভাবে কাজ শুরু (যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষাবাহিনীর সদস্যদের পরিবারের সুবিধা বৃদ্ধির লক্ষ্যে) করে এবং সে এখনো তা চালিয়ে যাচ্ছে।’

হোয়াইট হাউসের ওয়েবসাইট থেকে পাওয়া বাইডেনের ভাষণের লিখিত রূপ (সামান্য সংশোধিত) থেকে দেখা গেছে এখানে বাইডেন বলতে চেয়েছেন—তিনি যখন বারাক ওবামা প্রশাসনের ভাইস প্রেসিডেন্ট ছিলেন তখন ফার্স্ট লেডি মিশেলের সঙ্গে মিলে জিল বাইডেন যৌথভাবে সমাজসেবামূলক কার্যক্রম চালিয়েছে এবং এখনো তা চালিয়ে যাচ্ছেন।

উল্লেখ্য, মিশেল তাঁর স্বামী বারাক ওবামা দুই মেয়াদে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট থাকাকালে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষাবাহিনীর সদস্যদের পরিবারের নানাবিধ সুযোগ-সুবিধা বৃদ্ধির লক্ষ্যে ব্যাপক কাজ করেছেন। ওবামার দুই মেয়াদেই ভাইস প্রেসিডেন্ট থাকা বাইডেনের স্ত্রী জিল বাইডেনও সেসময় মিশেলের সঙ্গে একই লক্ষ্যে কাজ করেছেন।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন