চট্টগ্রাম শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

সর্বশেষ:

‘প্রহেলিকা’ চলচ্চিত্রটি নারীদের প্রতিবাদের স্মারক

নিজস্ব প্রতিবেদক

২০ জুলাই, ২০২৩ | ১১:৩৭ পূর্বাহ্ণ

মুগ্ধ হয়ে হল জুড়ে দর্শক দেখছেন মনা-অর্পার ভালোবাসার রসায়ন। দর্শকরা আগ্রহ ভরে ছবির সমাপ্তি পর্যন্ত অপেক্ষায় ছিল। কিন্তু শেষ পর্যন্ত প্রহেলিকাই (রহস্য) রয়ে গেছে দর্শক মনে। এমন মিল যেন মেনে নিতে পারছে না রোমান্টিক দর্শক।

 

যখন দর্শক আবেগে ভাসছে রহস্য খুঁজতে ঠিক তখনই হলের আলো আঁধারীতে প্রবেশ করে ‘প্রহেলিকা’ সিনেমার টিম। একটু আগেই ভিজ্যুয়াল স্ক্রিনে দেখা প্রিয় অভিনেতা-অভিনেত্রীতে সামনাসামনি দেখে আনন্দে আত্মহারা প্রতিটি দর্শক। প্রিয় শিল্পীদের সাথে সেলফি আর একটু ছুঁয়ে দেখতে কাছে আসছেন সব বয়সী দর্শকরা।

 

গতকাল বুধবার সন্ধায় নগরীর দুই নম্বর গেট এলাকার সিনেপ্লেক্স সিলভার স্ক্রিন হলে  চয়নিকা চৌধুরী পরিচালিত প্রদর্শিত সিনেমাটি ঈদে দেশের বিভিন্ন হলে মুক্তি পায়। মুক্তির পর থেকেই দর্শকের ভালোবাসায় ভাসছে শবনম বুবলি ও মাহফুজ আহমেদ অভিনীত সিনেমাটি। উপস্থিত দর্শকদের সাথে সিনেমা নিয়ে কথা বলেন প্রহেলিকার কলাকুশলীবৃন্দ।

 

এ সময় নায়িকা শবনম বুবলি বলেন, আমাদের সবার জীবনই প্রহেলিকাময়। এ সিনেমা জুড়েও রয়েছে ‘প্রহেলিকা’। প্রতিটি দৃশ্য যত্ন সহকারে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। শাকিব খান ছাড়া অন্য আর্টিস্টদের সাথে কাজ করতে কেমন লাগছে প্রশ্নের জবাবে বুবলি বলেন, মাহফুজ আহমেদ অসাধারণ অভিনেতা। তার সাথে কাজ করতে পেরে আমি বেশ খুশি। শুধু শাকিব খান নয়, ভালো ক্যারেক্টার পেলে যে কারো সাথে কাজ করতে চাই।

 

অনেক পুরুষ নির্মাতার মাঝখানে এবার কোরবানির ঈদে চয়নিকা চৌধুরীর ‘প্রহেলিকা’ সিনেমাটিও চলছে গত চার সপ্তাহ ধরে। অভিনেতা মাহফুজ আহমেদ বলেন, দীর্ঘ আট বছর পর এমন একটা সিনেমার মাধ্যমে ফিরতে পেরে আমি বেশ খুশি। জনপ্রিয় অভিনেত্রী বুবলির সাথে কাজ করতে পেরে আরো ভালো লাগছে। সিনেমাটির মাধ্যমে নারীদের জীবনে ঘটে যাওয়া নানা প্রবঞ্চনা ফুটে উঠেছে। বলা চলে চয়নিকা চৌধুরীর সিনেমাটি ‘নারীদের জোর প্রতিবাদ’। চট্টগ্রামের মানুষ সাংস্কৃতিপ্রেমী। তারা সব দিক থেকেই আধুনিক। নতুন কোনো সিনেমা মুক্তি পেলে তারা এগিয়ে আসে।

 

‘প্রহেলিকা’ সিনেমার পরিচালক চয়নিকা চৌধুরী বলেন, ‘প্রহেলিকা’ মানেই রহস্য। রহস্যে ঘেরা মনা-অর্পার ভালোবাসার রসায়ন অসাধারণ। একেবারে ন্যাচারল ছিল তাদের অভিনয়। এ সিনেমায় নারীদের না বলা কথা তুলে ধরার চেষ্টা করেছি। দর্শকরা হলমুখি হলে আমরাও কাজ করে আনন্দ পাই। খুব শীঘ্রই নতুন কিছু নিয়ে আসবো দর্শকদের জন্য।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট