চট্টগ্রাম শনিবার, ১৮ মে, ২০২৪

করোনায় আক্রান্ত হওয়ার পোস্ট দিয়ে সমালোচিত চীনের গায়িকা

বিনোদন ডেস্ক

২২ ডিসেম্বর, ২০২২ | ১২:২৭ অপরাহ্ণ

চীনে নতুন করে আবারও ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। সংক্রমণ রুখতে ‘জিরো কোভিড নীতি’ প্রণয়ন করলেও তা নিয়ে সরকারকে বিক্ষোভের মুখে পড়তে হয়েছে। এতে বাধ্য হয়েই করোনাবিধি শিথিল করা হয়েছে। তবে এর মধ্যেই করোনায় আক্রান্ত হওয়ার পোস্ট দিয়ে সমালোচনার শিকার হয়েছেন দেশটির জনপ্রিয় গায়িকা জেন জিয়াং।

আসছে বড়দিন উপলক্ষে উৎসবে-আনন্দে মাতোয়ারা হবে চীনও। সেই উদযাপনের ভিড় থেকেই যদি সংক্রমণ ছড়ায়? এমন শঙ্কা থেকে আগেই করোনায় আক্রান্ত হয়েছেন জেন জিয়াং। তাও আবার সেটি ইচ্ছাকৃতভাবে!

 

গায়িকা ও গীতিকার জেন জিয়াং নিজেই সোশ্যাল মিডিয়া ‘ওয়েবো’তে লেখেন, ক্রিসমাস ও নববর্ষের অনুষ্ঠানে তার কনসার্ট রয়েছে। সেখানে গেলে করোনা আক্রান্ত হয়ে যেতে পারেন, এই ভয়ে তিনি আগেভাগেই করোনা আক্রান্ত বন্ধুদের সঙ্গে দেখা করেন। সেখান থেকেই তিনি নিজে করোনা আক্রান্ত হন।

৩৮ বছরের ওই গায়িকা জানিয়েছেন, বন্ধুদের সঙ্গে দেখা করার পরই তার জ্বর আসে, গলা ও শরীরে ব্যাথা শুরু হয়। তবে এসব উপসর্গ শুধু একদিনের জন্যই ছিল। এরপর থেকে তার কোন শারীরিক সমস্যা বা অসুস্থতা হয়নি। কোন ওষুধ ছাড়াই শুধু প্রচুর পানি ও ভিটাামিন-সি খেয়েই তিনি সুস্থ হয়ে উঠেছেন।

 

এই পোস্ট ভাইরাল হতেই সোশ্যাল মিডিয়ায় উঠেছে সমালোচনার ঝড়। নেটিজেনরা তীব্র সমালোচনা করে বলেন, যেখানে গোটা দেশ করোনার সঙ্গে লড়াই করছে, সেখানে আপনি ইচ্ছাকৃতভাবে করোনা আক্রান্ত হচ্ছেন। চূড়ান্ত সমালোচনার মুখে পড়ে গায়িকা পোস্ট ডিলিট করে দেন। পরে তিনি প্রকাশ্যে ক্ষমাও চেয়ে নেন।

এর আগে তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন বড়দিনের উৎসবে গান গাইবেন। সেই প্রতিশ্রুতি থেকে সরে দাঁড়াতে না পেরেই ভয়ঙ্কর এই কাণ্ড ঘটিয়ে বসলেন। ভক্তদের থেকে করোনা সংক্রমিত হওয়ার ভয়ে, জেনে বুঝে আগে থেকেই করোনা বাঁধালেন!

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট