চট্টগ্রাম শুক্রবার, ১৭ মে, ২০২৪

চট্টগ্রামে কনসার্টের মাধ্যমে ‘শেকড়’ এলবামের উন্মোচন

অনলাইন ডেস্ক

১৯ অক্টোবর, ২০২২ | ১১:৫৪ অপরাহ্ণ

চট্টগ্রামের আরপেজিও মিউজিক স্কুলের উদ্যোগে সাতটি ব্যান্ড ও পাঁচজন সলো আর্টিস্টের গান নিয়ে গঠিত ‘শেকড়’ এলবাম উন্মোচন করা হয়েছে। এ উপলক্ষে জমকালো কনসার্টের আয়োজন করে প্রতিষ্ঠানটি।

শনিবার (১৬ অক্টোবর) নগরীর ইঞ্জিনিয়ারস ইন্সটিটিউট অডিটোরিয়ামে এলবামটি উন্মোচন করা হয়।

শেকড় এলবামে মুক্তি পাওয়া গানগুলো হলো- দ্যা ট্রি ব্যান্ডের একা আঁধারের যাত্রী, শিল্পী শেখ ইশতিয়াকের চলো যাই, সিনহা ব্রাদার্স প্রজেক্টের অবশেষে, উন্মাদের হে বীণা, তাইবা তুলবির উপমা, দ্যা ক্যপসিকাম’র প্রসন্নতার খোঁজে, এভোক্যাডোস’র পরাজিত যোদ্ধা, অনামিকার উৎসৃষ্ঠ, ইমতিয়াজ আনোয়ারের চিহ্ন, রিদওয়ানের শহুরে গদ্য, ঘোস্ট রেডিও’র ডিট্যুর ও দ্যা ক্যারোটস’র গান ধ্রুব সত্য।

 

এ সময় শিরোনামহীন ব্যান্ডসহ কনসার্ট মাতিয়েছেন দ্যা ট্রি, উন্মাদ, সিনহা ব্রাদার্স প্রজেক্ট, দ্যা ক্যাপসিকাম, এভোক্যাডোস, ঘোস্ট রেডিও এবং দ্যা ক্যারোট ব্যান্ড। একইসঙ্গে একক পরিবেশনায় ছিলেন শেখ ইশতিয়াক, ইমতিয়াজ আনোয়ার, তাইবা তুলবি, অনামিকা এবং রিদওয়ান।

আরপেজিও মিউজিক স্কুলের প্রতিষ্ঠাতা নাজিম উদ্দীন জাহেদ বলেন, ‘আমরা যারা শিল্পী, আমরা প্রতিনিয়ত গান করি, গান বানাই। গান বানিয়েই মিউজিশিয়ান হিসেবে আমাদের বেঁচে থাকা। তবে শেকড় এলবামের মোড়ক উন্মোচনের মাধ্যমে আমার স্বপ্ন পূরণ হয়েছে। কারণ এখানে কেবল আমি নই বরং আমার শিক্ষার্থীরা গান করেছে। শিল্প ছড়িয়ে দেওয়ার মতো সুন্দর ভাবনায় নিজেকে সফল মনে হচ্ছে আজ।’

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন