চট্টগ্রাম শনিবার, ১৮ মে, ২০২৪

সর্বশেষ:

১৪ বছর পর আসছে ‘চিরকুমার সংঘ’

অনলাইন ডেস্ক

১১ অক্টোবর, ২০২২ | ১:৩৮ অপরাহ্ণ

টেলিছবি ‘চিরকুমার সংঘ’ ২০০৮ সালে ভালোবাসা দিবস উপলক্ষে এনটিভিতে প্রচার হয়েছিল। সে সময় দর্শকমহলে এটি দারুণ সাড়া পায়। এই সময়ে এসেও সেই টেলিছবি নিয়ে সোশ্যাল মিডিয়ায় চর্চা করেন দর্শক। এবার সেই চর্চা পাবে নতুন প্রাণ। কেননা দীর্ঘ ১৪ বছর পর ওই গল্পের রেশ ধরে তৈরি হচ্ছে ধারাবাহিক নাটক ‘চিরকুমার’।

নাটকটি এনটিভির জন্যই নির্মাণ করছেন তুহিন হোসেন। এটি নির্মাতার প্রথম ধারাবাহিক। গল্প রচনা করছেন গোলাম রাব্বানী।

পরিচালক তুহিন হোসেন বলেন, ‘প্রথম সিরিয়াল বলে কথা। তাই শুরু থেকে আমি গল্প নির্বাচনে অনেক সময় নিয়েছি। এমন একটা গল্প চাচ্ছিলাম, যেটা বর্তমান সময়ের দর্শক এবং আমার যারা রেগুলার দর্শক একটু ক্ল্যাসিক পছন্দ করেন, সবাইকে ছুঁতে পারে। গোলাম রাব্বানীর সঙ্গে বারবার বসে আমরা একটা জায়গায় আসতে পেরেছি। সেখান থেকেই চিরকুমার। আমার মনে হয় কাজটি পছন্দ করবে মানুষ। কারণ শিল্পী কলাকুশলীসহ টিমের সবাই কাজটি পছন্দ করছে। দেখা যাক শেষ পর্যন্ত কি হয়।’

নির্মাতা জানান, নাটকটিতে মারজুক রাসেল নতুন এক চরিত্রে অভিনয় করছেন। চিরকুমার সংঘের প্রধান তিনি। যার নাম চিকু ভাগ্যবান।

প্রতিটি মানুষই মনে মনে চিরকুমার, কেউ স্বীকার করে কেউ করে না। এই দর্শন সবার মধ্যে ছড়িয়ে দিতে কাজ করে তার সংঘ। চিরকুমারদের জীবনের মজার মজার সব ঘটনা, ঘাত-প্রতিঘাতের গল্প নিয়ে এগিয়ে যাবে ধারাবাহিকটির গল্প।

নাটকটির নাট্যকার গোলাম রাব্বানী বলেন, ‘ভিউ কালচারের এই যুগে ধারাবাহিকের গল্প লেখা একটু চ্যালেঞ্জিং বটে। আমার নির্মাতা তুহিন হোসেন আর আমি শুরু থেকেই দর্শকের পয়েন্ট অব ভিউ থেকে গল্পটা দেখার চেষ্টা করেছি। এটুকু বলতে পারি, কিছু একটা করার চেষ্টা আমরা করছি।’

‘চিরকুমার’-এর অন্যান্য চরিত্রে অভিনয় করছেন, সালাহউদ্দিন লাভলু, আরশ খান, ফারিয়া শাহরিন, বাপ্পি আশরাফ, শরাফ আহমেদ জীবন, নাইমা আলম মাহা, অনিক, শহিদুল্লাহ সবুজ, শাহবাজ সানি, আফরোজা বেগম, পংকজ মজুমদার, পাভেল প্রমুখ।

বর্তমানে ঢাকার বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং চলছে। আগামী ২ নভেম্বর থেকে প্রতি সপ্তাহে চারদিন করে এটি এনটিভিতে প্রচারিত হবে।

পূর্বকোণ/আর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট