চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

কান উৎসবের বিচারক দীপিকা

বিনোদন ডেস্ক

২৭ এপ্রিল, ২০২২ | ১২:০০ অপরাহ্ণ

৭৫তম কান চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে আগামী ১৭ মে। চলবে ২৮ মে পর্যন্ত। এবারের উৎসবের ৯ বিচারকের তালিকায় জায়গা করে নিয়েছেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন।

মঙ্গলবার (২৬ এপ্রিল) রাতে অফিসিয়াল ওয়েবসাইটে বিচারকদের নাম প্রকাশ করা হয়েছে। সেখানেই উৎসবের মূল প্রতিযোগিতা শাখার বিচারকদের তালিকায় রয়েছে বলিউড অভিনেত্রীর নাম। এ বছর মূল প্রতিযোগিতা শাখায় নির্বাচিত হয়েছে ২১টি সিনেমা।

এবারের মূল প্রতিযোগিতা শাখায় বিচারকদের প্রধান ৬২ বছর বয়সী ফরাসি অভিনেতা ভানসেন্ত লান্দন। তিনি ২০১৫ সালে ৬৮তম কান উৎসবে সেরা অভিনেতার পুরস্কার জিতেছিলেন।

ভানসেন্ত লান্দনের নেতৃত্বে দীপিকাসহ আটজন বিচারকের দায়িত্ব পালন করবেন। বাকিরা হলেন ব্রিটিশ অভিনেত্রী-নির্মাতা রেবেকা হল, সুইডিশ অভিনেত্রী নুমি রাপেস, ইতালিয়ান অভিনেত্রী-নির্মাতা জাজমিন ত্রিঙ্কা, ইরানি পরিচালক আসগর ফারহাদি, ফরাসি পরিচালক লাজ লি, আমেরিকান পরিচালক জেফ নিকোলস এবং নরওয়ের পরিচালক ইওয়াকিম ত্রিয়ের।

স্বর্ণপামসহ সামনের সারির পুরস্কারগুলো কারা জিতবে, সেই বিচারকাজের গুরুদায়িত্ব পালন করবেন এই বিচারকরা। এছাড়া বিচারক জাজমিন ত্রিঙ্কা পরিচালিত প্রথম পূর্ণদৈর্ঘ্য ছবি ‘মারসেল!’ নির্বাচিত হয়েছে স্পেশাল স্ক্রিনিং শাখায়।

ভারতীয় অভিনেত্রীদের মধ্যে ২০০৫ সালে কান উৎসবে মূল প্রতিযোগিতা শাখায় বিচারকের দায়িত্ব পালন করেন নন্দিতা দাস। এরপর ২০১৩ সালে কানের মূল প্রতিযোগিতা শাখায় বিচারক হন বিদ্যা বালান। এবার এই তালিকায় যোগ হলো দীপিকার নাম।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট