চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

জয়া আহসানকে পঁচা মাছ ধরিয়ে দিলো দোকানদার

অনলাইন ডেস্ক

২৪ এপ্রিল, ২০২২ | ২:২১ অপরাহ্ণ

ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম দ্বারা নির্মিত ‘ফেরেশতে’ নামের নতুন একটি সিনেমা। এতে অভিনয় করছেন বাংলার অভিনেত্রী জয়া আহসান।

শনিবার (২৩ জানুয়ারি) রাতে রাজধানীর একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত হয় সিনেমাটি সংবাদ সম্মেলন। সেখানে জানানো হয়, ‘ফেরেশতে’ সিনেমাটি ইরানি, তবে এটি দৃশ্যায়তি হচ্ছে বাংলা ভাষায়। এরইমধ্যে কিছু ছবি ও তথ্য প্রকাশ পেয়ে গেলেও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি ছবির সংশ্লিষ্টরা।

 

রাজধানীর র’ লোকেশনে হয়েছে ‘ফেরেশতে’ ছবির শুটিং। ব্যস্ত নিউ মার্কেট এলাকায়, কাওরান বাজার কিংবা শাহবাগ ও ঢাকা বিশ্ববিদ্যালয় অঞ্চলে গেল পহেলা বৈশাখে হাজার হাজার মানুষের ভিড়ে শুটিং হয়েছে এই ছবির।

লাইভ লোকেশনে সিনেমার শুটিং অভিজ্ঞতা জানতে চাইলে জয়া আহসান বলেন, ‘ফেরেশতে’র শুটিং করতে গিয়ে দারুণ অভিজ্ঞতার সম্মুখিন হয়েছি। বেশকিছু মজার ঘটনাও ঘটেছে। এই সিনেমায় আমার বেশভূষা নিশ্চয় দেখেছেন সবাই। সেই কস্টিউমে রাস্তায় নেমে যখন শুটিং করেছি, ভিক্ষুকরা আমার আশপাশের সবার কাছে ভিক্ষা চাইলেও আমার বেশভূষা দেখে কেউ পয়সা চায়নি।’

 

পহেলা বৈশাখেও শুটিং হয়েছে এই সিনেমার। সেই অভিজ্ঞতা জানিয়ে জয়া বলেন, ‘পহেলা বৈশাখে হাজার হাজার মানুষের ভিড়ে শুটিং করেছি, কেউ চিনতে পারেনি। এরকম বেশকিছু মজার অভিজ্ঞতা সঞ্চিত হয়েছে। এরমধ্যে আরেকটি ঘটনা হয়েছে কাওরান বাজারে শুটিংয়ের সময়। এতো সাদামাটা পোশাক পরে এদিন শুটিং করেছি যে, মাছের দোকানে যাওয়ার পর দোকানদাররা আমাকে পঁচা মাছ গছিয়ে দিচ্ছিলো। এক দোকানদারতো ৫০ টাকায় পঁচা মাছ দিয়ে বলছিলো, ‘নিয়া যান আফা!’

 

তবে সিনেমাটিতে নিজের চরিত্রটি নিয়ে বিস্তারিত কিছু বলতে চাননি এই অভিনেত্রী। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনার সিনেমাটিতে আরও অভিনয় করছেন রিকিতা নন্দীনি শিমু, সুমন ফারুকসহ অনেকে। তারাও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

চলতি সপ্তাহে সিনেমাটির শুটিং সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

পূর্বকোণ/এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট