চট্টগ্রাম শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

বাংলাদেশকে এখন ভাইব্রেন্ট ইকোনমির দেশ বলা হয়: আবদুল মোমেন

ইউএই প্রতিনিধি

৭ জুলাই, ২০২৪ | ২:৫৯ অপরাহ্ণ

পররাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, শেখ হাসিনা বিভিন্ন প্রতিকূলতা সত্ত্বেও দেশকে নতুন উচ্চতায় এগিয়ে নিয়ে যাচ্ছেন। এখন বাংলাদেশকে ভাইব্রেন্ট ইকোনমির দেশ বলা হয়, ল্যান্ড অব অপরচুনিটির দেশ বলা হয়।

 

এর পেছনে দেশের উন্নয়নের অন্যতম অংশীদার প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের অবদানের কথা স্মরণ করে সাবেক মন্ত্রী বলেন, দক্ষ জনশক্তি সৃষ্টিতে আমাদেরকে দেশের মতো প্রবাসেও প্রশিক্ষণকেন্দ্র প্রতিষ্ঠার উদ্যোগ নিতে হবে।

 

তিনি শুক্রবার (৫ জুলাই) রাতে সংযুক্ত আরব আমিরাতের আজমানের উম্ম আল মুমেনিন উইম্যানস এসোসিয়েশন গ্র‍্যান্ড হলে সেরা দশ রেমিট্যান্স সুপার হিরো এওয়ার্ড অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

চিত্রনায়িকা মৌসুমী হামিদ ও শফিকুল ইসলামের সঞ্চালনায় এবং ইয়াকুব সুনিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল এমপি, আবুধাবিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর, প্রকৃতি ও জীবন’র চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু, বাংলাদেশ কুকিং এসোসিয়েশনের সভাপতি কেকা ফেরদৌসী, দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন ও বাংলাদেশ সমিতি ইউএই’র সভাপতি মোয়াজ্জেম হোসেন।

 

শুভেচ্ছা বক্তব্য রাখেন অনুষ্ঠানের সদস্য সচিব মেহেদী হাসান ও যুগ্ম-আহ্বায়ক কামাল হোসেন সুমন। এতে তামান্না হক, আকাশ মাহমুদ, জয়শ্রী বিশ্বাস, জাভেদ সরোয়ার, বঙ্গ শিমুল ও শম্পা শফিকের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন