চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

সর্বশেষ:

আমিরাতে স্কুল গাড়িতে দমবন্ধ হয়ে বাংলাদেশি শিশুর মৃত্যু

ইউএই প্রতিনিধি

৭ মে, ২০২৪ | ১০:০৭ অপরাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতের শারজায় মোহাম্মদ মুনতাসির (৭) নামে এক বাংলাদেশি স্কুলছাত্র স্কুলে যাওয়ার গাড়িতে আটকা পড়ে শ্বাসরুদ্ধ হয়ে মারা গেছে।

 

সোমবার এ ঘটনা ঘটে। আজ মঙ্গলবার (৭ মে) তাকে দাফন করা হয়েছে।

 

মুনতাসিরের বাবা ইউএইতে কর্মরত প্রকৌশলী মোহাম্মদ রিয়াজ। নিহত মুনতাসির শারজাহর ইবনে সিনা স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল।

 

নাম প্রকাশে অনিচ্ছুক দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেটের সূত্র জানিয়েছে, দুর্ঘটনা সম্পর্কে তারা অবগত আছেন। এ ব্যাপারে শারজাহর আল ওয়াসিত পুলিশ স্টেশনে একটি মামলা নথিভুক্ত হয়েছে। প্রয়োজনীয় তদন্ত শেষে লাশ আজ মঙ্গলবার (৭ মে) দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

 

ঘটনার বিবরণে জানা যায়, সোমবার সকালে মুনতাসিরকে তার অভিভাবকরা শারজাহ জুলেখা হাসপাতালের পেছনে তাদের বাসা থেকে আরো সাতটি শিশুসহ নিয়মিত কার লিফট প্রদানকারী এক মহিলার গাড়িতে তুলে দেন। গাড়ি স্কুলে পৌঁছালে অন্যান্য শিশুরা নেমে পড়লেও মুনতাসির ঘুম থাকায় গাড়ি থেকে নামেনি। এ অবস্থাতেই মহিলা ফিরে আসেন। দীর্ঘ প্রায় সাত ঘণ্টা গাড়ির দরজা জানালা বন্ধ থাকায় মুনতাসির অক্সিজেনের অভাবে শ্বাসরুদ্ধ হয়ে গাড়িতে নিস্তেজ হয়ে পড়ে থাকে। পরে যথারীতি মহিলা বিকাল ৩টার দিকে স্কুল থেকে অন্যান্য বাচ্চাদের আনতে গেলে মুনতাসিরের নিথর দেহ তার চোখে পড়ে।

 

এদিকে শিশু মুনতাসিরের মা সন্তানের প্রিয় খাবার রান্না করে অপেক্ষায় ছিলেন। তিনি সন্তানের মুখে খাবার তুলে দেয়ার বদলে পেলেন তার লাশ।

 

আজ মঙ্গলবার বাদ আছর শারজায় তার লাশ দাফন করা হয়েছে। পুলিশ গাড়ির চালক মহিলাকে আটক করেছে।

 

 

 

পূর্বকোণ/বাপ্পি/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট