চট্টগ্রাম শুক্রবার, ১৭ মে, ২০২৪

যুক্তরাষ্ট্রে জয় বাংলা কনসার্টে প্রবাসীদের ঢল

বিজ্ঞপ্তি

৩০ এপ্রিল, ২০২৪ | ১২:৪৮ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে অনুষ্ঠিত হলো বাংলার সংস্কৃতি ও ঐতিহ্যের মেলবন্ধনে ‘জয় বাংলা কনসার্ট’।

শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় সেন্ট্রাল ফ্লোরিডার ওরলান্ডোর ওকরীজ হাই স্কুলে এই কনসার্ট অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন তেলাওয়াত এবং বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীতের মধ্যে শুরু হওয়া অনুষ্ঠান পরিচালনায় করেন সংগঠনের সাধারণ সম্পাদক নাজিমউল্লাহ লিটন।

সেন্ট্রাল ফ্লোরিডার মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন সেন্টুর সভাপতিত্বে মহান স্বাধীনতা দিবসের সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ডা. মুরাদ খান।

তিনি বলেন, ‘আমাদের মুক্তিযুদ্ধ বিশ্বের ইতিহাসে এক গৌরবময় অধ্যায়। বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেল।’

প্রধান বক্তা মুক্তিযোদ্ধা শামিম মৃধা বলেন, ‘আমাদের স্বাধীনতা আমাদের গর্ব, আজকের এই উন্নয়ন মুক্তিযোদ্ধাদের ত্যাগের ফসল।’

বিশেষ অতিথি ছিলেন উপদেষ্টা মুক্তিযোদ্ধা প্রকৌশলী ইকবাল হায়দার, জয়নাল চৌধুরী, আসিফ কাজী ছোটন, মামুল আজম, সাব্বির ওয়াহিদ রহমান, ডা.বশীর আতিকুজ্জামান এবং সাংস্কৃতিক সম্পাদক মিজান মোস্তফা সবুজ। এ ছাড়াও উপস্থিত ছিলেন সহ-সভাপতি জুয়েল সাদাত, সাঈদ হোসেন, সায়মা সাব্বির, সাংগঠনিক সম্পাদক বাহার হোসেন,স্বপন অধিকারী, নাজিয়া নুজহাত নিশি, অর্থ সম্পাদক মুরাদ হোসেন, প্রচার সম্পাদক মহসিন মিয়া, আইন সম্পাদক নূরেন ডি হায়দার, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক কমল আহমেদ, দপ্তর সম্পাদক দিদার হোসেন, মহিলা সম্পাদক শাহনরূ নাসিমাসহ কার্যকরী পরিষদের সকল সদস্যবৃন্দ।

শারমিন সিরাজ সোনিয়ার উপস্থাপনায় অনুষ্ঠানের সংগীত পর্বের শুরুতে জনপ্রিয় শিল্পী সেলিম ইব্রাহীম, প্রমি তাজ ও রায়ান তাজ-র পরিবেশনা এবং ইসরাত জাহান তিথির নৃত্য সবাইকে মুগ্ধ করে।

অনুষ্ঠানের মুল আকর্ষণ বাংলার ফোক সম্রাজ্ঞী মমতাজ মঞ্চে একের পর এক জনপ্রিয় সংগীত পরিবেশন করে উপস্থিত দর্শক শ্রোতাদের মাতিয়ে তোলেন। যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহর থেকে আসা হাজারো প্রবাসী বাংলাদেশি সপরিবার নেচে-গেয়ে রাতভর এই সংগীতায়োজন উপভোগ করেন। অনুষ্ঠান শেষে সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন সেন্টু ও সাধারন সম্পাদক নাজিম উল্লাহ লিটন সকলের উৎসাহ উদ্দীপনায় জয় বাংলা কনসার্ট নিয়মিত আয়োজনের প্রত্যয় ব্যক্ত করেন।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট