চট্টগ্রাম শনিবার, ১৩ জুলাই, ২০২৪

বাহরাইনের প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাৎ

বাহরাইন প্রতিনিধি

২২ আগস্ট, ২০২৩ | ৫:১১ অপরাহ্ণ

বাহরাইনের প্রধানমন্ত্রী ক্রাউন প্রিন্স সালমান বিন হামাদ আল খলিফার সাথে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মো. নজরুল ইসলাম বিদায়ী সাক্ষাৎ করেছেন। সোমবার (২১ আগস্ট) বাহরাইন গুদাইদিয়া প্রাসাদে সাক্ষাৎকালে তার সময়কালে সকল প্রকার সহযোগিতা প্রদানের জন্য বাহরাহরাইনের বাদশা, ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রীসহ বাহরাইন সরকার ও জনগণকে আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। কোভিড ১৯ মহামারী মোকাবিলায় বাহারাইন সরকার কর্তৃক সকল গৃহীত পদক্ষেপেরও ভূয়সী প্রশংসা করেন রাষ্ট্রদূত।

 

বাংলাদেশের রাষ্ট্রদূত একই সাথে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনীতি এবং অভূতপূর্ব উন্নয়ন অগ্রযাত্রা সাফল্যগাথা তুলে ধরেন।

 

অপরদিকে বাহরাইনের প্রধানমন্ত্রী রাষ্ট্রদূতকে সফলভাবে তার মেয়াদ সম্পন্ন করার জন্য অভিনন্দন জানান। এসময় রাষ্ট্রদূতও বাহরাইনের মধ্যকার ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির উপর গুরত্বারোপ করেন এবং ক্রাউন প্রিন্স এ বিষয়টি তাঁর সরকারের ভিশনের অগ্রাধিকার খাত উল্লেখ করে সম্ভাব্য বিনিয়োগ খাতের উপর কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

 

রাষ্ট্রদূত ড. ইসলাম বাহরাইনে বসবাসরত বাংলাদেশিদের পক্ষ থেকে ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। সেইসাথে বাংলাদেশিদের জন্য নতুন শ্রম বাজার খোলাসহ ভিসা প্রাপ্তি সহজীকরণের অনুরোধ করেন। বিশেষ করে ফ্যামিলি ভিসা প্রদানের বিষয়টি মানবিকভাবে বিবেচনার জন্য জোর দেন। প্রত্যুত্তরে ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী অন্যান্য বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নেয়ার পাশাপাশি রাষ্ট্রদূতের বাহরাইন প্রস্থানের পূর্বেই বাংলাদেশিদের ফ্যামিলি ভিসা প্রদানের ক্ষেত্রে কার্যকরী পদক্ষেপের আশ্বাস প্রদান করেন।

 

এছাড়া রাষ্ট্রদূত বাহরাইনের মহামহিম বাদশাহ কর্তৃক প্রদত্ত জমিতে বাংলাদেশ সরকারের অর্থায়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বাংলাদেশ স্কুল ভবন নির্মাণ প্রকল্পের কাজ শীঘ্রই শুরু হওয়ার কথা রয়েছে উল্লেখ করে ইতোমধ্যেই বাহরাইন সরকারের নিকট থেকে সকল ধরনের স্কুল ভবন নির্মাণের অনুমোদন পাওয়া গেছে বলে জানান। এজন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বাহরাইনের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান ও বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। ক্রাউন প্রিন্সও বাংলাদেশের আসন্ন নির্বাচনে শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হবেন মর্মে আশাবাদ ব্যক্ত করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাহরাইন সফরের আমন্ত্রণ জানান।

 

সাক্ষাতকালে রাষ্ট্রদূতের সাথে দূতাবাসের কাউন্সেলর ও দূতালয় প্রধান এ.কে.এম. মহিউদ্দিন কায়েস এবং অন্যান্যদের মধ্যে বাহরাইনের অর্থমন্ত্রী শেখ সালমান বিন খলিফা আল খলিফাসহ ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট