চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সিআইইউর সঙ্গে আইসিএসবির চুক্তি স্বাক্ষর

বিজ্ঞপ্তি

৩ জুলাই, ২০২৪ | ৫:২৯ অপরাহ্ণ

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) সঙ্গে ইন্সটিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি)-এর সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

 

বুধবার (৩ জুলাই) সকালে নগরীর জামালখানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে জমকালো আয়োজনে দুই প্রতিষ্ঠানের মধ্যে এই স্মারক স্বাক্ষরিত হয়।

 

সিআইইউর ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের এবং আইসিএসবির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম নুরুল আলম (এফসিএস) নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিআইইউর উপাচার্য অধ্যাপক ড. এম এম নুরুল আবসার বলেন, টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রার অন্যতম শর্ত হচ্ছে পারস্পরিক সহযোগিতা। সিআইইউ সেই ধারাবাহিকতায় দক্ষ মানবসম্পদ এবং পেশাদারিত্ব গড়ে তুলতে দেশের খ্যাতনামা এই ধরনের প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করার উদ্যোগ নিয়েছে।

 

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন সিআইইউর ট্রেজারার অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, আইসিএসবির ট্রেজারার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন (এফসিএস), সেশন স্পিকার আইসিএসবির এডুকেশন কমিটির চেয়ারম্যান আবুল ফজল মোহাম্মদ রুবায়েত (এফসিএস), ইভেন্ট কর্ডিনেটর মো. দেলোওয়ার হোসাইন (এফসিএস) প্রমুখ।

 

অনুষ্ঠানে সিআইইউর ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের এই ধরনের সমঝোতা স্মারক আগামী দিনে পেশাদারিত্বের সঙ্গে শিক্ষাখাতের সমন্বয় বৃদ্ধিতে কার্যকর ভূমিকা পালন করবে বলে মন্তব্য করেন।

 

এদিকে চুক্তি অনুযায়ী সিআইইউর শিক্ষার্থীদের নানা ধরনের কোর্সে ভর্তির সুবিধা এবং প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে আইসিএসবি নিরলস কাজ করে যাবে বলে জানান প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট