চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সিআইইউ হবে সেন্টার অব এক্সিলেন্স: উপাচার্য

বিজ্ঞপ্তি

২৪ জুন, ২০২৪ | ৫:৫৪ অপরাহ্ণ

উচ্চশিক্ষার প্রসারে চিটাগাং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিকে (সিআইইউ) ‘সেন্টার অব এক্সিলেন্স’ হিসেবে গড়ে তোলার কথা জানিয়েছেন উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. এম এম নুরুল আবসার।

 

সম্প্রতি নগরীর জামালখান ক্যাম্পাসের অডিটোরিয়ামে অনুষ্ঠিত সিআইইউর শিক্ষক-কর্মকর্তা এবং কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে এই কথা জানান তিনি।

 

এ সময় উপাচার্য তার শিক্ষকতা জীবন এবং দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ পদে ২৫ বছরের বেশি দায়িত্ব পালন করার অভিজ্ঞতার গল্প তুলে ধরেন সবার কাছে।

 

তিনি বলেন, একটি প্রতিষ্ঠান তখনই জনপ্রিয় হয়ে ওঠে যখন সেখানে সবার সমন্বিত প্রচেষ্টা থাকে। সিআইইউ তেমন-ই একটি প্রতিষ্ঠান, যার ভেতর রয়েছে অনেক দক্ষ গবেষক, শিক্ষক এবং উদ্যোগী ব্যক্তিরা। যাদের নিরলস পরিশ্রমে এই বিশ্ববিদ্যালয় উচ্চশিক্ষায় দেশ-বিদেশে আরও সুনাম কুড়িয়ে আনবে বলে আমার বিশ্বাস।

 

সিআইইউর রেজিস্ট্রার আনজুমান বানু লিমার সঞ্চালনায় মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ট্রেজারার ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, তিন অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, সার্মেন রড্রিক্স এবং নাজনীন আকতার, ইংরেজি অনুষদের উপদেষ্টা অধ্যাপক ড. জাহাঙ্গীর বিন সরোয়ার, বিজনেস অনুষদের উপদেষ্টা ড. আইয়ুব ইসলাম, স্কুল অব ল অনুষদের উপদেষ্টা সিফাত শারমীন, সিআইইউর ফ্যাকাল্টি মেম্বার অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, অধ্যাপক ড. আসিফ ইকবাল, প্রক্টর অধ্যাপক ড. ইমন কল্যাণ চৌধুরী প্রমুখ।

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট