চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৩৯ কোটি টাকার বাজেট পাস

চবি সংবাদদাতা

১৪ জুন, ২০২৪ | ৮:৫৯ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২৪-২৫ অর্থবছরের জন্য প্রাক্কলিত ৪৩৯ কোটি ১৬ লাখ টাকার রাজস্ব বাজেট অনুমোদন করা হয়েছে।

 

চবি উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহেরের সভাপতিত্বে উপাচার্যের সম্মেলন কক্ষে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট এবং ফাইন্যান্স কমিটির (এফসি) ৬০তম যৌথ সভায় এ বাজেটের অনুমোদন দেওয়া হয়।

 

বৃহস্পতিবার (১৩ জুন) রাতে বিশ্ববিদ্যালয়ের তথ্য ও ফটোগ্রাফি শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

 

সভায় ২০২৩-২৪ অর্থবছরের সংশোধিত রাজস্ব বাজেট এবং ২০২৪-২৫ অর্থবছরের প্রাক্কলিত ৪৩৯ কোটি ১৬ লাখ টাকার রাজস্ব বাজেট অনুমোদন করা হয়।

 

সভায় চবি উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, বাজেট প্রণয়নের ক্ষেত্রে সরকারের নির্দেশনা মাথায় রেখে শিক্ষা ও গবেষণা খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বাজেট প্রণয়ন করা হয়েছে। এবারের বাজেটে আমরা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় বাড়ানোর চেষ্টা করেছি। গতবারের চেয়ে ঘাটতি অনেকটাই কমানো হয়েছে। এই বাজেট যথাযথভাবে বাস্তবায়নে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সবাইকে নিজ নিজ জায়গায় দায়িত্বশীল হতে হবে।

 

ফাইন্যান্স কমিটি এবং সিন্ডিকেটের যৌথ সভায় উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে, এফসি ও সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর, এফসি সদস্য প্রফেসর আবু মুহাম্মদ আতিকুর রহমান, প্রফেসর (অবসরপ্রাপ্ত) ড. সুলতান আহমেদ, প্রফেসর ড. মোহাম্মদ আবদুল্লাহ মামুন, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান, প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম, ড. নঈম উদ্দিন হাছান আওরঙ্গজেব চৌধুরী, মোহাম্মদ আলী, মো. মোয়াজ্জেম হোসাইন, এস এম ফজলুল হক এবং সিন্ডিকেট সচিব চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ। সভায় অনলাইনে অংশগ্রহণ করেন সিন্ডিকেট সদস্য ড. মো. ওমর ফারুক।

 

 

পূর্বকোণ/জুনায়েদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট