চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জরুরি নির্দেশনা, ব্যত্যয় ঘটলে ব্যবস্থা

অনলাইন ডেস্ক

২৫ জুলাই, ২০২৩ | ১১:৩৭ অপরাহ্ণ

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজে ভর্তিতে তিন মাসের বেতনের বেশি অগ্রিম অর্থ নেওয়া যাবে না। এছাড়া ভর্তি বাতিল চেয়ে করা আবেদন নিষ্পত্তি করে এক মাসের মধ্যে জমাকৃত সব ডকুমেন্ট শিক্ষার্থীকে ফেরত দিতে হবে। এই নির্দেশনা না মানলে কলেজের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৫ জুলাই) জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সকল কলেজ ও প্রতিষ্ঠানকে জানানো যাচ্ছে যে- স্নাতক (সম্মান) ভর্তি পরিচালনা কমিটির সিদ্ধান্ত অ্যাকাডেমিক কাউন্সিলের ৯৬তম সভার অনুমোদন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

 

অ্যাকাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত

 

১. ২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকে সংশ্লিষ্ট কলেজগুলো শিক্ষার্থী ভর্তিকালে তাদের কাছ থেকে সর্বোচ্চ ৩ (তিন) মাসের অগ্রিম বেতন গ্রহণ করতে পারবে।

২. ২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকে কোনও শিক্ষার্থী ভর্তি বাতিল করতে ইচ্ছুক হলে সংশ্লিষ্ট কলেজ ওই শিক্ষার্থীর কাছ থেকে ভর্তি বাতিল আবেদনের তারিখ/মাস পর্যন্ত বকেয়া বেতনসহ অতিরিক্ত এক মাসের বেতন গ্রহণ করে শিক্ষার্থীর জমাকৃত ডকুমেন্টস (মূল সনদ ও নম্বরপত্র) ফেরতসহ ভর্তি বাতিলের অনুমতি প্রদান করবেন। কোনও কলেজ ওই সিদ্ধান্ত লঙ্ঘন করে অতিরিক্ত বেতন/খরচাদি দাবি করলে তা কোনোক্রমেই গ্রহণযোগ্য হবে না। এই সিদ্ধান্তের ব্যত্যয় ঘটলে সে বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট