চট্টগ্রাম রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ৩০ মামলায় গ্রেপ্তার ৮৪৭

নিজস্ব প্রতিবেদক

২৭ জুলাই, ২০২৪ | ১২:৫২ অপরাহ্ণ

কোটা আন্দোলন ঘিরে চট্টগ্রাম নগরীর বড়পোল মোড়ে নাশকতার অভিযোগে নতুন করে আকবরশাহ থানায় একটি মামলা করা হয়েছে। এতে ৩৭ জনকে এজাহারনামীয় ও ৭০ থেকে ৭৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রব্বানী। তিনি বলেন, কোটা আন্দোলনকে ঘিরে আকবরশাহ থানার পাক্কা রাস্তার মোড়ে কিছু লোক জড়ো হয়ে নাশকতা সৃষ্টির চেষ্টা করছিল। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।

পুলিশ জানিয়েছে, গত ১৬ জুলাই রাত থেকে শনিবার (২৭ জুলাই) সকাল ৮টা পর্যন্ত চট্টগ্রাম মহানগর ও জেলায় গ্রেপ্তার করা হয়েছে ৮৪৭ জনকে।

সিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ বলেন, ‘চট্টগ্রামে কোটা আন্দোলনে হত্যা, দাঙ্গা, সন্ত্রাসী কার্যক্রম ও নাশকতার ঘটনায় ১৯টি মামলা করা হয়েছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় ২৭ জনসহ মোট ৪৭৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।’

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন পূর্বকোণকে বলেন, ‘চট্টগ্রামে কোটা আন্দোলন ঘিরে হামলা, ভাঙচুরের ঘটনায় ১১টি মামলা করা হয়েছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় ১৭ জনসহ মোট ৩৭১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।’

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট