চট্টগ্রাম শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রাম প্রেস ক্লাবে দিনব্যাপী স্বাস্থ্যসেবা ক্যাম্প সম্পন্ন

অনলাইন ডেস্ক

২৫ জুন, ২০২৪ | ১১:৩৮ অপরাহ্ণ

চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্য ও পরিবারের জন্য স্বাস্থ্যসেবার আয়োজন করা হয়েছে। বিশেষায়িত ল্যাব এসপেরিয়া হেলথ কেয়ার লিমিটেডের সহযোগিতায় মঙ্গলবার (২৫ জুন)  দুপুরে একদিনের এ কার্যক্রম উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

 

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এসপেরিয়া হেলথ কেয়ার লিমিটেডের চেয়ারম্যান গোলাম বাকি মাসুদ। চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক। বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. আবদুর রব, বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের (ইউএসটিসি) কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. এম এ রউফ।

 

প্রধান অতিথির বক্তব্যে চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, চিকিৎসাসেবায় আমাদের দেশও পিছিয়ে নেই। বিশ্বমানের চিকিৎসাসেবা এখন বাংলাদেশেও পাওয়া যাচ্ছে। সম্প্রতি আমি বিশ্বের বিভিন্ন দেশে চিকিৎসা নিয়েছি। তারাও আমাদের দেশের ডাক্তারদের নির্দেশনার সাথে একমত পোষণ করেছেন। তবে আমাদের দেশের ল্যাবগুলোর পরীক্ষা-নীরিক্ষার মান আরো উন্নত করা দরকার। পরীক্ষা-নীরিক্ষার রিপোর্ট সঠিক পাওয়া গেলে যেকোনো রোগের চিকিৎসা বাংলাদেশের চিকিৎসকদের দ্বারা সম্ভব। এসপেরিয়া সেলক্ষ্যে কাজ করছে বলে আমি মনে করি। চিসিৎসাসেবাও ব্যবসার উর্ধে নয়। তবে সে ব্যবসায় সেবার মান নিশ্চিত করতে হবে।

 

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজা বলেন, নন-ট্রেডিশনাল টেস্টগুলো চট্টগ্রামের এসপেরিয়ায় হচ্ছে। যে কারণে বিদেশনির্ভরতা কমছে। মানুষের সাধ্যের মধ্যে তাদের সেবাগুলো অব্যাহত রাখবে বলে আমাদের বিশ্বাস।

 

স্বাগত বক্তব্যে চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক বলেন, চিকিৎসার জন্য বিশাল অংক দেশের বাইরে চলে যাচ্ছে। এটা আমাদের জন্য উদ্বেগের বিষয়। আমাদের দেশে ভালো চিকিৎসক রয়েছেন। পাশাপাশি মানসম্পন্ন পরীক্ষা-নীরিক্ষা করা গেলে এ উদ্বেগের নিরসন হবে ।

 

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সহ-সভাপতি মনজুর কাদের মনজু, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, ক্রীড়া সম্পাদক এম সরওয়ারুল আলম সোহেল, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আল রাহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদুল আলম শামীম, কার্যকরী সদস্য জসীম চৌধুরী সবুজ এবং মো. আইয়ুব আলী । অনুষ্ঠানে চট্টগ্রাম প্রেস ক্লাবের পক্ষ থেকে চিকিৎসকদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

 

স্বাস্থ্যসেবা প্রদান করেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. আবদুর রব, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মেডিসিন ও বক্ষব্যাধি বিভাগের প্রাক্তন সহযোগী অধ্যাপক ডা. মো. শাহাদাৎ হোসেন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট মো. একরাম হোসেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডায়াবেটিক, থাইরয়েড এবং হরমোন রোগ বিশেষজ্ঞ ডা. মো. সাইফুল্লাহ চৌধুরী, বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজের নবজাতক ও শিশু রোগ বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. ফজলে রাব্বি (সিহাব), চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল গাইনোকোলজিস্ট- অবসটেট্রিকস বিশেষজ্ঞ ও সার্জন ডা. সৈয়দা ইয়াসমিন আক্তার, নোয়াখালী মেডিকেল কলেজ ডারমাটোলজি বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. মোহাম্মদ সাইফুল্লাহ খান এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল অর্থোপেডিক্স বিভাগের সহকারী অধ্যাপক ডা. জাবেদ জাহাঙ্গীর তুহিন।

 

চিকিৎসা শেষে রোগীদের এসপেরিয়া’র সৌজন্যে প্রয়োজনীয় ঔষধ দেয়া হয়। পরবর্তীতে চট্টগ্রাম প্রেস ক্লাব সদস্য ও তাদের পরিবারের জন্য সব টেস্টে সর্বোচ্চ ৫০ শতাংশ ছাড়ের ব্যবস্থা রয়েছে।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট