চট্টগ্রাম সোমবার, ১৫ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সাংগঠনিক শৃঙ্খলা ও কমিটি নিয়ে নির্দেশনা আসতে পারে

ইফতেখারুল ইসলাম

৮ মে, ২০১৯ | ২:৪৫ পূর্বাহ্ণ

চট্টগ্রামের সাত সাংগঠনিক জেলা নিয়ে আগামী ১১ মে বিশেষ বর্ধিত সভার আয়োজন করছে বাংলাদেশ আওয়ামী লীগ। এতে সাংগঠনিক শৃঙ্খলা এবং মেয়াদোত্তীর্ণ কমিটিসমূহের জন্য নির্দেশনা আসতে পারে বলে জানা গেছে।
সভায় চট্টগ্রাম, কক্সবাজার এবং তিন পাবর্ত্য জেলা এবং সংরিক্ষত মহিলা এমপি মিলে ২৭ জন এমপি, মন্ত্রীও থাকবেন।
এছাড়া অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ এমপি, চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীমসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। সভায় দেড় হাজার নেতাকর্মী সমাগম হওয়ার সম্ভাবনা রয়েছে।
যেসব সাংগঠনিক জেলা নিয়ে বিশেষ বর্ধিত সভা হবে তা হল চট্টগ্রাম উত্তর, দক্ষিণ, মহানগর, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান এবং কক্সবাজার জেলা। সভার সমন্বয়কারী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন পূর্বকোণকে বলেন, নগরীর কাজির দেউড়ি সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে সভা অনুষ্ঠিত হবে। এতে সাংগঠনিক জেলাসমূহের পূর্ণাঙ্গ কমিটি, উপজেলা ও থানা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, আহ্বায়ক কমিটি থাকলে আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়করা উপস্থিত থাকবেন। তবে চট্টগ্রাম মহানগর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং আহ্বায়ক কমিটির আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক উপস্থিত থাকবেন।
দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দীন আহমদ পূর্বকোণকে বলেন, চলতি বছরের শেষের দিকে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন হওয়ার সম্ভাবনা রয়েছে। সম্ভবত ওই সম্মেলনকে লক্ষ্য রেখেই অঞ্চলভিত্তিক সভা করা হচ্ছে। তাছাড়া জেলা কমিটির বিষয়েও নির্দেশনা থাকতে পারে।
উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম পূর্বকোণকে জানান, মূলত সাংগঠনিক আলোচনার জন্যই কেন্দ্র থেকে এই বর্ধিত সভা করা হচ্ছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট