চট্টগ্রাম সোমবার, ১৫ জুলাই, ২০২৪

সর্বশেষ:

আকর্ষণীয় প্যাকেটে মেয়াদহীন খেজুর

কক্সবাজার

নিজস্ব সংবাদদাতা , কক্সবাজার

৮ মে, ২০১৯ | ২:৩৩ পূর্বাহ্ণ

কক্সবাজারে মূল্য তালিকা প্রদর্শন না করা, অতিরিক্ত মূল্য আদায় ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম জয় এই অভিযান পরিচালনা করেন। এসময় প্রায় দশটি দোকানদারকে ৪৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম জয় বলেন, পবিত্র রমজান মাসকে টার্গেট করে কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে দেয়। ক্রেতাদের ঠকাতে অনেকেই মূল্য তালিকা প্রদর্শন না করে অতিরিক্ত টাকা হাতিয়ে নেয়। কিছু ব্যবসায়ী ব্যাপক চাহিদাকে পুজি করে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রিতে মেতে উঠে। গতকাল মঙ্গলবার শহরের আইপিবি মাঠ ও বড় বাজার এলাকায় এমন কিছু ব্যবসায়ীদের দোকানে অভিযান চালানো হয়েছে। প্রায় দশটির অধিক দোকানে অভিযান করা হয়। এতে জরিমানা করা হয়েছে প্রায় ৪৭ হাজার টাকা। জয় বলেন, কক্সবাজারেও কিছু ভেজাল খেজুরের সন্ধান পাওয়া গেছে। সৌদি আরব বা বিদেশ থেকে আমদানী করা হয়েছে মর্মে ভেজাল খেজুর গুলো বিক্রি করে যাচ্ছে কিছু ব্যবসায়ী। এমন কিছু প্রতারণা হাতেনাতে ধরা পড়েছে। আকর্ষণী প্যাকেটে ভেজাল খেজুর বিক্রির রমরমা কারবার চালিয়ে যাচ্ছে এই রমজান মাসে। রমজানে খেজুরের ব্যাপক চাহিদা থাকায় ভেজাল খেজুর গুলো কৌশলে বিক্রি হচ্ছে বাজারে। এসব খেজুরের আকর্ষণী প্যাকেটে নেই কোনো পন্যের মেয়াদও। দীর্ঘদিন আগের প্যাকেটজাত করা খেজুরে লাগানো হয়েছে প্রতারণামূলক স্টীকারও। যা সহজেই

বুঝতে পারে না ক্রেতারা। এমন কিছু খেজুর ব্যবসায়ীকে সতর্ক করা হয়েছে। একই সাথে জরিমানাও করা হয়। অভিযান সকল ব্যবসায়ীদের প্রতারণামূলক খেজুর গুলো আমদানী না করতে হুশিয়ারিও দেওয়া হয়েছে।
পবিত্র রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান। অভিযানকালে জেলা মার্কেটিং অফিসার মো. শাহাজাহান ও আনসার ব্যাটেলিয়ন এবং পুলিশ উপস্থিত ছিল।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট