চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

এসএসসির ফল পুনর্নিরীক্ষণের আবেদন চট্টগ্রামের সাড়ে ২৬ হাজার শিক্ষার্থীর

নিজস্ব প্রতিবেদক

৬ আগস্ট, ২০২৩ | ৮:১৬ অপরাহ্ণ

২০২৩ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল জুলাই মাসে প্রকাশিত হয়েছে। যেসব শিক্ষার্থী সন্তোষজনক ফলাফল পায়নি, তারা পুনঃনিরীক্ষনের জন্য আবেদন করেছে।

 

প্রকাশিত ফল চ্যালেঞ্জ করেছে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ২৬ হাজার ৬২৩ জন শিক্ষার্থী। এ জন্য তারা ৭১ হাজার ১০৮টি খাতার ফল পরিবর্তনের জন্য বোর্ডে আবেদন করেছেন। বোর্ড এসব আবেদন যাচাই বাচাই করে আগামী ২৮ আগস্ট ফল প্রকাশ করবে।

 

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর নারায়ন চন্দ্র নাথ পূর্বকোণকে বলেন, চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ২৬ হাজার ৬২৩ জন শিক্ষার্থী ৭১ হাজার ১০৮টি খাতার ফলাফল পরিবর্তনের জন্য বোর্ডে আবেদন করেছেন। নিয়ম অনুযায়ী তা যাচাই-বাছাই করে আগামী ২৮ আগস্ট ফল প্রকাশ করা হবে।

 

গত ২৮ জুলাই এসএসসি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছিল। এবার সারাদেশে এসএসসি ও সমমান পরীক্ষায় ৪ লাখ ৩১ হাজার ২৩ জন পরীক্ষার্থী ফেল করেছেন। আবার অনেক শিক্ষার্থী পাস করলেও কাঙ্ক্ষিত ফল পাননি। ফেল করা ও কাঙ্ক্ষিত ফল না পাওয়া শিক্ষার্থীরা খাতা পুনঃনিরীক্ষণ বা চ্যালেঞ্জের আবেদন করার সুযোগ পেয়েছিলেন। ফল প্রকাশের পরদিন ২৯ জুলাই থেকে খাতা পুনঃনিরীক্ষার আবেদন শুরু হয় এবং ৪ আগস্ট শেষ হয়।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট