চট্টগ্রাম শনিবার, ১৮ মে, ২০২৪

সর্বশেষ:

যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ১৪ বছর আত্মগোপন, অবশেষে ধরা

নিজস্ব প্রতিবেদক

২০ মে, ২০২৩ | ৪:০০ অপরাহ্ণ

মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক এক আসামিকে ১৪ বছর পর নারায়ণগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। গ্রেপ্তার কুতুব উদ্দীন (৪২) চন্দনাইশ উপজেলার বাইনঝুড়ি থানার মৃত ডা. গোলাম মাওলার ছেলে।

 

শুক্রবার (১৯ মে) সকালসাড়ে ১১টায় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার। তিনি জানান, ২০০৭ সালের ২০ জুন ও ২০০৯ সালের ২ মার্চ আফিম-কোকেন নিয়ে গাড়িসহ কোতোয়ালী পুলিশের হাতে গ্রেপ্তার হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে মাদক আইনে দুটি মামলা দায়ের করে। মামলার পর জামিনে বের হয়ে পালিয়ে যায় কুতুব উদ্দীন। মামলায় দীর্ঘদিন হাজিরা না দেওয়ায় আদালত তার অনুপস্থিতিতে পৃথক মামলায় যাবজ্জীবন কারাদণ্ড ও গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

 

তিনি আরও জানান, এ আসামিকে ধরতে গোয়েন্দা নজরদারি শুরু করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল শুক্রবার সকাল সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ড এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার কুতুব উদ্দীন জানায়, জামিনে বের হয়ে গ্রেপ্তার এড়াতে ২০১০-১১ সালের দিকে ঢাকায় আত্মাগোপন করে সে। প্রথম দিকে সে ঢাকায় বিভিন্ন পেশায় কাজ করলেও একটি পর্যায়ে ঢাকার শাহবাগ এলাকায় বিভিন্ন গার্মেন্টস থেকে রিজেক্ট হওয়া পণ্য ক্রয় করে ঢাকা সিটিতে বিভিন্ন খুচরা ব্যবসায়ীদের কাছে সরবরাহের ব্যবসা করতো। এ পেশার সাথে দীর্ঘ ১০ বছর জড়িত ছিলো। পরিবারের সাথেও সচরাচর দেখা করার জন্য চট্টগ্রামে আসতো না। তার পরিবার ঢাকা গিয়ে তার সাথে দেখা করে আসতো। এমনকি সে সরাসরি পরিবারের সাথে মোবাইল ফোনেও কখনো যোগাযোগ করতো না। পরবর্তীতে ব্যবসায় তেমন লাভ না হওয়ায় সর্বশেষ সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ড এলাকায় ৪/৫ জনের সাথে শেয়ারে রেস্টুরেন্ট এন্ড সুইটসের ব্যবসা শুরু করে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট