চট্টগ্রাম বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯

২৩ আগস্ট, ২০১৯ | ১:২১ এএম

রবি-দৃষ্টি জাতীয় বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধনকালে সিটি মেয়র

আজকের বিতার্কিকরাই হবে আগামী প্রজন্মের পথ প্রদর্শক

নগরীর থিয়েটার ইন্সটিটিউট মিলনায়তনে গতকাল বৃহস্পতিবার সকালে শুরু হয়েছে ১০ দিনব্যাপী ‘রবি-দৃষ্টি ডিবেট চ্যাম্পিয়নশিপ’। এ প্রতিযোগিতার উদ্বোধন করেন সিটি মেয়র আলহাজ আ জ ম নাছির উদ্দীন ও পিআইবির চেয়ানম্যান আবেদ খান। তবে এবার প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রার্থীদের নিয়ে ব্যতিক্রমী একটি প্রতিযোগিতার ঘোষণা দিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। প্রতিযোগীদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লোগো আঁকা প্রতিযোগিতা আয়োজন করার জন্য দৃষ্টি’র সংশ্লিষ্ট কর্মকর্তাদের পরামর্শ দিয়েছেন সিটি মেয়র। একই সাথে তিনি বিজয়ী সেরা প্রতিযোগীকে ১০ হাজার টাকা পুরস্কারের ঘোষণাও দেন। আজ সকালে চসিক থিয়েটার ইন্সটিটিউট মিলনায়তনে রবি’র পৃষ্ঠপোষকতায় দৃষ্টি আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় মেয়র এ ঘোষণা দেন। অনুষ্ঠানে অতিথি ছিলেন বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক নিতাই কুমার ভট্টাচার্য্য ও রবির চিফ কর্পোরেট এন্ড রেগুলেটরি অফিসার মোহাম্মদ শাহেদ আলম। এতে সভাপতিত্ব করেন দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুল। আরো বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি সাইফ চৌধুরী, শওকত বাঙ্গালি, প্রতিযোগিতা কমিটির আহ্বায়ক শামসুল তাবরিজ সনেট, শহিদুল ইসলাম, সাবের শাহ, সাইফদ্দিন মুন্না ও সম্পাদক কাজী আরফাত।
সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আগামী প্রজন্মের পথ প্রদর্শক হবে আজকের বিতার্কিকরাই, এরা সবাই যুক্তিবাদী এবং যুক্তির তীক্ষèতাই দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। তিনি শিক্ষার্থীদের বলেন, শিক্ষা প্রতিষ্ঠান ও বাড়ির আশাপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখলে ডেঙ্গুর মত রোগ থেকে নিজেকে যেমন দূরে রাখতে পারবে, একইভাবে পরিবারকেও সুস্থ রাখতে সাহায্য করবে।
উল্লেখ্য, আগামী ৩১ আগস্ট পর্যন্ত এ বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। দেশের বৃহত্তম এই বিতর্ক প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানটি আগামী ৭ সেপ্টেম্বর থিয়েটার ইন্সটিটিউট মিলনাতনে অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 46 People

সম্পর্কিত পোস্ট