চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

মাদক মামলায় ২ নারীর যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক

১৫ ফেব্রুয়ারি, ২০২৩ | ৭:০৭ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর বাকলিয়ায় মাদক মামলায় দুই নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

 

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

 

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নারীরা হল- কক্সবাজার জেলার উখিয়া থানার পশ্চিম হলুদিয়া সুলতান আহাম্মদের বাড়ির মাহাবুল আলমের স্ত্রী জমিলা খাতুন (২৮) ও একই জেলার রামু থানার খুনিয়া পালং আব্দুর রহমানের বাড়ির দিল বাহারের স্ত্রী গুলজার বেগম (৩২)।

 

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বলেন, প্রত্যেককে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দোষী সাব্যস্ত করা হয়েছে। যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি দুইজনকে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। দুজন সম্প্রতি জামিনে গিয়ে পলাতক রয়েছে।

 

আদালত সূত্রে জানা গেছে, ২০২০ সালের ২০ জানুয়ারি বাকলিয়া থানার বশরুজ্জামান চত্তরের পূর্ব পার্শ্বে রাজবাড়ী কনভেনশন সেন্টারের সামনে শ্যামলী পরিবহন বাস থেকে জামিলা খাতুন ও গুলজার বেগমকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ সময় জামিলা খাতুনের ডান হাতের একটি ভ্যানিটি ব্যাগের ভেতর থেকে এক হাজার ৯৫০ পিস ও গুলজার বেগমের বাম হাতের একটি ভ্যানিটি ব্যাগের ভেতর থেকে এক হাজার ৯০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। ২০২২ সালে ১৭ আগস্ট আদালতে দুজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট