চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ‘পুলিশের সোর্স’ খুন: মূলহোতাসহ গ্রেপ্তার ৬

নিজস্ব প্রতিবেদক

২৪ জানুয়ারি, ২০২৩ | ৫:২৫ অপরাহ্ণ

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার মইজ্জ্যারটেকের সিডিএ আবাসিক এলাকায় কায়েস (২৪) খুনের ঘটনায় মূলহোতাসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।

 

গ্রেপ্তারকৃতরা হলো- মো. হুমায়ুন কবির প্রকাশ মাসুদ তালুকদার (৪৫), মো. খোকন ওরফে সোনা মিয়া (৩১), মো. রফিকুজ্জামান সানি মিয়া প্রকাশ আফরান (২২), মো. নজরুল ইসলাম ওরফে নজু (২৩), মো. রায়হান (২১) ও আব্দুল কাদের জীবন (২২)।

 

সোমবার (২৩ জানুয়ারি) চট্টগ্রামের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

 

মঙ্গলবার (২৪ জানুয়ারি) নগর গোয়েন্দা পুলিশের (বন্দর-পশ্চিম) কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আলী হোসেন এসব তথ্য জানান।

 

তিনি বলেন, গ্রেপ্তার মো. হুমায়ুন কবির প্রকাশ মাসুদ তালুকদার ও নিহত মো. কায়েস আইনশৃঙ্খলা বাহিনীর সোর্স হিসেবে কাজ করতো। চার মাস আগে তারা মাদক সংক্রান্ত কাজে রাঙামাটির এক মাদক ব্যবসায়ীর কাছে যায়। মাদকের ব্যাপারে কথা বলে তারা চট্টগ্রামে ফিরে আসে। পরে হুমায়ুন কবির প্রকাশ মাসুদ পুনরায় রাঙামাটিতে ওই মাদক ব্যবসায়ীর কাছে গেলে তাকে পুলিশের সোর্স বলে শনাক্ত করে আটকে রেখে মারধর করে। এমনকি তার অন্ডকোষে ইট দিয়ে আঘাত করে হত্যার চেষ্টা করে। সেখান থেকে কোনরকম প্রাণভিক্ষা চেয়ে পালিয়ে আসে মাসুদ। মাসুদের পরিচয় তাদের কাছে কায়েসই প্রকাশ করেছে বলে জানায় মাদক ব্যবসায়ীরা। সেখান থেকে ফিরে কায়েসকে হত্যা করার পরিকল্পনা নেয় মাসুদ। বিষয়টি যাতে কায়েস বুঝতে না পারে তার সাথে বন্ধুত্বে সম্পর্ক গভীর করে তোলে মাসুদ। প্রায় তিন মাস আগে থেকে মাসুদ তাকে হত্যার চেষ্টা করে। কিন্তু কায়েস তার সাথে দেখা করার সময় তিন চারজন লোক সঙ্গে রাখতো বলে তাকে কোনভাবেই মারতে পারেনি মাসুদ। এরপর মাসুদ তার ঘনিষ্ট একজনের সাথে কায়েসকে মারার জন্য আলোচনা করে। ওই ব্যক্তি রাজি হলে তাকে মারার জন্য ১ লাখ টাকা দেয়ার প্রতিশ্রুতি দেয় মাসুদ।

 

গত ২০ জানুয়ারি বিকেল সাড়ে ৪টায় মাসুদ তার বন্ধুকে তার লোকজন নিয়ে প্রস্তুত থাকতে বলেন। এদিন মইজ্জ্যারটেক এলাকায় মাসুদ কায়েসের সাথে চা-নাস্তা খেয়ে কথা বলে ঘোরাঘুরি করে সময়ক্ষেপণ করতে থাকে। পরে সন্ধ্যার পর কাজের কথা বলে কায়েসকে নিয়ে ঘুরে সিডিএ আবাসিক এলাকায় রাস্তার পাশে দাঁড় করায়। পরে কায়েসকে সিএনজিতে রেখে দ্রুত তার বন্ধুকে নিয়ে ঘটনাস্থলে যায়। এক পর্যায়ে তারা পিছন থেকে কায়েসকে ছুরি দিয়ে আঘাত করতে থাকে। ছুরির আঘাতে কায়েস পালিয়ে যেতে চাইলে তাকে ধরে আবার ছুরিকাঘাতে করে মৃত্যু নিশ্চিত করে। গ্রেপ্তার আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে এসব তথ্য জানায়।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট