চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

সড়কে প্রসব বেদনায় ভারসাম্যহীন নারী, নার্স এনে সন্তান প্রসব করাল পুলিশ

নিজস্ব প্রতিবেদক

২৪ জানুয়ারি, ২০২৩ | ১:২৭ অপরাহ্ণ

সোমবার (২৩ জানুয়রি) রাত তখন সাড়ে ৯টা। চট্টগ্রাম নগরীর জামালখান মোড়ের একটি হাসপাতালের সামনে রাস্তায় প্রসব বেদনায় কাতরাচ্ছিলেন মানসিক ভারসাম্যহীন এক নারী। এমন দৃশ্য দেখে প্রান্ত নামের এক পথচারী জাতীয় জরুরি সহায়তা সেবা ৯৯৯-এ ফোন করে ঘটনাটি জানান। সঙ্গে সঙ্গে উপস্থিত হয় কোতোয়ালী পুলিশের একটি টিম। তারা দেখেই বুঝতে পারেন এই নারী প্রসব যন্ত্রণা চরম মুহূর্তে পৌঁছেছে। হাসপাতালে নেয়ার মত সময়ও নেই। এরপর তারা দৌঁড়ে যান ইনোভা নামের ওই হাসপাতালে। শুনেই দ্রুত ছুটে এসে নার্সরা রাস্তায় বাচ্চা প্রসব করান। আর পৃথিবীর আলো দেখে ফুটফুটে এক ছেলে সন্তান। কিন্তু মায়ের অবস্থা তখন খুবই খারাপ। এরপর সেই অ্যাম্বুলেন্সে মা ও নবজাতককে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের নিয়ে যাওয়া হয়।

 

সোমবার (২৩ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ৯ টার দিকে নগরীর কোতোয়ালী থানার জামালখান মোড়ের ইনোভা নামে একটি বেসরকারি হাসপাতালের সামনের সড়কে বাচ্চা প্রসবের ঘটনাটি ঘটে।

 

মানসিক ভারসাম্যহীন ওই নারীর কোনো পরিচয় এখনো জানা যায় নি বলে জানায় পুলিশ।

 

তবে স্থানীয়দের বরাতে পুলিশ জানায়, ওই নারী জামালখান মোড়সহ নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াতেন। সোমবার রাতে তার প্রসব বেদনা শুরু হলে রাস্তায় বসে তিনি কাতরাতে থাকেন। ৯৯৯-এ ফোন পেয়ে কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তফা কামাল ঘটনাস্থলে পৌঁছেন। এ সময় তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার কোনো পরিস্থিতি ছিল না। পরে পাশে থাকা একটি বেসরকারি হাসপাতালের নার্সদের সহযোগিতায় রাস্তায় বাচ্চা প্রসব করানো হয়।

 

এসআই মোস্তফা কামাল বলেন, ভুক্তভোগী নারী একটি ছেলে সন্তান জন্ম দিয়েছেন। প্রসবের পর প্রচুর রক্তক্ষরণ হচ্ছিল। তাকে আমরা দ্রুত চমেক হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে বাচ্চা এবং মা চমেক হাসপাতালে ভর্তি রয়েছেন। পুলিশ তাদের চিকিৎসার বিষয়টি তদারকি করছেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট