চট্টগ্রাম শুক্রবার, ১৭ মে, ২০২৪

সর্বশেষ:

কুমিল্লা থেকে মহানগর যুবদলের সভাপতি দিপ্তীসহ গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিবেদক

১৮ জানুয়ারি, ২০২৩ | ১০:৪২ পূর্বাহ্ণ

ঢাকা যাওয়ার পথে কুমিল্লা থেকে গ্রেপ্তার হয়েছেন মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তী। তবে বাকি আটক ৩ জনের নাম পরিচয় জানা যায়নি।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দিবাগত রাত পৌনে ১২টার দিকে গোয়েন্দা পুলিশ (ডিবি) একটি টিম কুমিল্লার মিয়ামি হোটেলের সামনে থেকে তাদের আটক করে।

মোশারেফ হোসেন দিপ্তীর স্ত্রী নিহার সুলতানা জানান, আগামীকাল মামলার হাজিরা দিতে দিপ্তী ঢাকায় যাচ্ছিল। পথে কুমিল্লা থেকে ডিবি পরিচয়ে তাকে আটক করেছে বলে জেনেছি। তিনি অভিযোগ করেন, কোনো গ্রেপ্তারি পরোয়ানা ছাড়াই তাকে আটক করা হয়েছে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার রাতে জানান, চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী সহ ৪ জনকে কুমিল্লার বিশ্বরোডের আলেখার চর মায়ামী হোটেল থেকে তুলে নিয়ে গেছে। মঙ্গলবার দিবাগত রাত প্রায় সাড়ে ১১টার দিকে দিপ্তীসহ কয়েকজন ঐ হোটেলে রাতের খাবার খাচ্ছিলো। এমন অবস্থায় গোয়েন্দা পুলিশের ৮/১০জনের একটি দল দিপ্তীদের তুলে নিয়ে যায়।

উল্লেখ্য গত সোমবার ১৬ জানুয়ারি বিকেলে চট্টগ্রাম মহানগর বিএনপির সমাবেশ চলাকালে নগরীর কাজীর দেউড়ি মোড়ে পুলিশের সাথে বিএনপি কর্মীদের সংঘর্ষ হয় এবং ভাঙচুরের ঘটনা ঘটে। এতে পুলিশসহ অন্তত ২০ নেতাকর্মী আহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে ২০ জনকে আটক করে। এ ঘটনায় তিনজন পুলিশ বাদী হয়ে কেন্দ্রীয় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সদস্যসচিব আবুল হাশেম বক্করসহ ৯০ জনের নাম উল্লেখ করে অন্তত ৬০০ জনের বিরুদ্ধে চারটি মামলা করেছে।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট