চট্টগ্রাম শুক্রবার, ১৭ মে, ২০২৪

চুয়েট বাসে মাদক গ্রহণ, ৪ শিক্ষার্থী বহিষ্কার

রাউজান সংবাদদাতা

১৭ জানুয়ারি, ২০২৩ | ১১:৫০ অপরাহ্ণ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) বাসে মাদক গ্রহণের অপরাধে ৪ শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয় চুয়েট কর্তৃপক্ষ।

যাদের বহিষ্কার করা হয়েছে তারা হলেন- ইমরান হাসান মুরাদ, প্রত্যয় দেব, আকিব জাবেদ আসিফ ও আমানত উল্লাহ। তারা প্রত্যেকেই চুয়েট যন্ত্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। এক বছরের জন্য তারা বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম থেকে বহিষ্কৃত থাকবে৷ সেই সাথে তারা হলে অবস্থান এবং হল এলাকায় প্রবেশ করতে পারবে না।

 

জানা যায়, গত মঙ্গলবার (১৩ ডিসেম্বর) চুয়েট ক্যাম্পাসে রাত্রিকালীন ফেরার বাসে হুইস্কি গ্রহণকালে হাতেনাতে ধরা হয় তাদের।

চুয়েট বাসে মাদক গ্রহণ নিয়ে দীর্ঘদিন যাবত অভিযোগ করে আসছে চুয়েট শিক্ষার্থীরা। এরই প্রেক্ষিতে গত কয়েকদিন ধরেই চুয়েট বাসে অভিযান চালিয়ে আসছেন চুয়েট প্রশাসন। গত মঙ্গলবার (১৩ ডিসেম্বর) চট্টগ্রাম পুরাতন রেলওয়ে স্টেশনে অভিযান চালান চুয়েট ছাত্রকল্যাণ দপ্তর এবং বিভিন্ন হলের প্রভোস্টদের নিয়ে একটি শিক্ষক-দল। এসময় চুয়েট ক্যাম্পাসে রাত্রিকালীন ফেরার বাসে হুইস্কি গ্রহণকালে হাতেনাতে ধরা হয় তাদের।

 

পরে গত ১৪ ডিসেম্বর জরুরি ডিসিপ্লিন কমিটির সভা ডেকে তাদেরকে শোকজ করা হয়। শোকজের জবাবের প্রেক্ষিতে গত ১২ জানুয়ারি ডিসিপ্লিন কমিটির ২৫৩তম সভায় মাদকদ্রব্য প্রতিরোধ নীতিমালা, চুয়েট-২০১৬ মোতাবেক ইমরান হাসান মুরাদ, প্রত্যয় দেব, আকিব জাবেদ আসিফ এবং আমানত উল্লাহকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়।

মাদকের বিরুদ্ধে এমন পদক্ষেপে মন্তব্য করে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ দপ্তরের উপ-পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, মাদকের বিরুদ্ধে চুয়েট প্রশাসন সর্বদাই জিরো টলারেন্স। আমাদের এই মাদক বিরোধী অভিযান সবসময় চলমান থাকবে।

 

পূর্বকোণ/জাহেদ/মামুন

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট