চট্টগ্রাম শুক্রবার, ১৭ মে, ২০২৪

সর্বশেষ:

স্কুল থেকে ঝরেপড়া অসচ্ছল ৪০ শিক্ষার্থীর দায়িত্ব নিলেন কাউন্সিলর ওয়াসিম

নিজস্ব প্রতিবেদক

১০ জানুয়ারি, ২০২৩ | ১২:২০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম নগরীর ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডে অর্থের অভাবে ঝরেপড়া ৪০ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীর দায়িত্ব নিয়েছেন ওয়ার্ড কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী। চট্টলবীর আলহাজ এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী শিক্ষাবৃত্তি ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় ব্যক্তিগত তহবিল থেকে এসব শিক্ষার্থীদের বিনাবেতনে পড়ালেখার জন্য নগদ টাকা প্রদান করেন তিনি।

সোমবার (৯ জানুয়ারি) টিকেট প্রিটিং প্রেস কলোনি হাইস্কুল ও ওয়ার্লেস ঝাউতলা কলোনি উচ্চ বিদ্যালয়ের এসব শিক্ষার্থীদের মাঝে এই টাকা প্রদান করেন তিনি।

 

কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বাংলার মানুষের মৌলিক অধিকার শিক্ষা, চিকিৎসা ও বাসস্থান ফিরিয়ে দিবেন। সে স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলমান কর্মকাণ্ডের ধারাবাহিকতায় অর্থের অভাবে শিক্ষাবঞ্চিত মেধাবী ছাত্রছাত্রীদের বিনা বেতনে অধ্যায়নের সুযোগ করে দেয়ার চেষ্টা করেছি মাত্র।

তিনি আরও বলেন, আমার এলাকার বিভিন্ন বিদ্যালয়ে হতদরিদ্র শিক্ষার্থীদের কথা চিন্তা করেই গত বছর থেকে এই কার্যক্রম চালু করি আমি। ভবিষ্যতেও এই ধরনের কার্যক্রম চলমান থাকবে। আমি আশাকরি সমাজের বিত্তবান ও প্রতিষ্ঠিত ব্যক্তিরা এই ধরনের কল্যাণমূলক কর্মকাণ্ডে এগিয়ে আসবেন।

 

এ সময় ওয়ার্লেস ঝাউতলা কলোনি উচ্চ বিশ্ববিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. নুরুল মোস্তফা, টিকেট প্রিটিং প্রেস কলোনি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃনাল কন্তি দাশ, ওয়ার্লেস ঝাউতলা কলোনি উচ্চ বিশ্ববিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নিজাম উদ্দিন, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মো. মকবুল আহম্মেদ, মো. আবদুল আউয়াল, মো. নিজাম উদ্দিন, মো. আব্দুল মন্নান, সহকারী শিক্ষক আমিনুল হক, শিখা চক্রবর্তী, রোকেয়া বেগম, মো. আবদুর রহিম, মো. বাহার উদ্দিন, মো. জয়নাল আবেদীন, নগর যুবলীগ নেতা কাজী মো. কায়ছার, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি সৌমেন বড়ুয়া, মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক মো. রেজাউল করিম রিটন, ছাত্রলীগ নেতা কামরুল ইসলাম শিবলু, মুমিনুল হক সুমনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট