চট্টগ্রাম শুক্রবার, ১৭ মে, ২০২৪

পলোগ্রাউন্ডে ‘চমক’ দেখাবে আ. লীগ

মুহাম্মদ নাজিম উদ্দিন

২ নভেম্বর, ২০২২ | ১০:৩৫ পূর্বাহ্ণ

চট্টগ্রামে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় বিপুল জনসমাগম ঘটিয়ে চমক দেখাতে চায় আওয়ামী লীগ। ইতিমধ্যেই জনসভা সফল করতে ব্যাপক প্রস্তুতি ও প্রচার-প্রচারণা চালাচ্ছেন দলীয় নেতাকর্মীরা। আগামী ৪ ডিসেম্বর পলোগ্রাউন্ডে এ জনসভা অনুষ্ঠিত হবে। জনসভা সফল করতে চট্টগ্রাম মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও ভ্রাতৃপ্রতীম দলগুলো প্রস্তুতিমূলক সভা শুরু করেছে।

 

আগামী ৯ নভেম্বর চট্টগ্রাম ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে হবে বড় প্রস্তুতি সভা। মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আ. লীগ আয়োজিত এ সভায় দলের মহানগর-জেলা থেকে শুরু করে তৃণমূল প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন। এতে কেন্দ্রীয় প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন।

 

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন পূর্বকোণকে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে আওয়ামী লীগ ও ভ্রাতৃপ্রতীম দলগুলোর নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। আমাদের লক্ষ্য হচ্ছে, স্মরণকালের সবচেয়ে বড় জনসভার আয়োজন করা।’ তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী চট্টগ্রামের অনেক উন্নয়ন করেছেন। ইতোমধ্যে যার সুফল পাচ্ছে চট্টগ্রামবাসী। সুফল পাবে আগামীতেও। এসব নিয়ে চট্টগ্রামবাসীর মধ্যেও আনন্দ-উৎসব সৃষ্টি হয়েছে।’

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১২ সালের ২৮ মার্চ চট্টগ্রাম পলোগ্রাউন্ডে ১৪ দলীয় জোটের জনসভায় উপস্থিত ছিলেন। এক দশক পর জনসভায় তাঁর আগমনে দলীয় নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে।আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিপুল লোকসমাগম ঘটিয়ে চমক দেখা চায় আওয়ামী লীগ। বর্তমান সংসদ সদস্য ও দলীয় মনোনয়নপ্রত্যাশীরা দলীয় প্রধানের সামনে বড় শোডাউনের প্রস্তুতি নিচ্ছেন।

 

গত ১২ অক্টোবর পলোগ্রাউন্ডে চট্টগ্রাম বিভাগীয় গণসমাবেশ করেছে বিএনপি। চট্টগ্রাম থেকেই সরকারবিরোধী আন্দোলন শুরু করেছে দলটি। সেদিনের গণসমাবেশে বিপুল লোকসমাগম করে বিএনপি। বিএনপিকে টপকিয়ে আরও বিপুল জনসমাগমের টার্গেট নিয়েছে সরকারি দল আওয়ামী লীগ। এ জনসভা থেকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও নির্বাচনী প্রস্তুতি নেওয়ার জন্য নেতাকর্মীদের গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দিতে পারেন বলে জানান আওয়ামী লীগ নেতারা।

 

উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম পূর্বকোণকে বলেন, ‘আমাদের উদ্দেশ্য হচ্ছে, স্মরণকালের বৃহত্তম জনসভা করা। ইতোমধ্যে প্রস্তুতি শুরু করেছেন নেতাকর্মীরা। পর্যায়ক্রমে উপজেলা, ইউনিয়ন ও গ্রামে গ্রামে সভা করে প্রস্তুতি নেওয়া হবে।’ তিনি বলেন, ‘প্রস্তুতিমূলক সভা করতে গিয়ে দেখেছি, নিজেদের মধ্যে ছোটখাটো মতপার্থক্য থাকলেও মাননীয় প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে সকলেই আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।’

 

আওয়ামী লীগ দেশের প্রাচীনতম রাজনৈতিক দল উল্লেখ করে এমএ সালাম বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে দেশে অনেক উন্নয়নকাজ হয়েছে। জনসভার মাধ্যমে এসব উন্নয়ন তুলে ধরা হবে।

 

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, করোনা মহামারীর পর প্রথমবারের মতো জনসভায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে চট্টগ্রাম থেকেই জনসভা শুরু করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী। তাই জনসভাকে স্মরণকালের বড় জনসভায় রূপ দেওয়ার ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে।

 

পূর্বকোণ/আর

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট