চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

আবারও বাংলাদেশে পড়ল মিয়ানমারের গুলি

নাইক্ষ্যংছড়ি সংবাদদাতা

২২ অক্টোবর, ২০২২ | ৭:৩৬ অপরাহ্ণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বিজিবি ক্যাম্প থেকে প্রায় ৩০০ গজ দূরে বিজয় টিলাতে মিয়ানমারের ছোড়া মেশিনগানের গুলি এসে পড়েছে। এছাড়া ওপারে প্রচণ্ড গুলির আওয়াজ শোনা যাচ্ছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

শনিবার (২২ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন দৌছড়ি ইউনিয়নের চেয়ারম্যান মুহাম্মদ ইমরান। তিনি জানান, শনিবার দুপুর সাড়ে ১২টায় মিয়ানমারে ছোড়া বেশকিছু গুলি নাইক্ষ্যংছড়ি সীমান্তের অভ্যন্তরে এসে পড়েছে। একই সময় দৌছড়ির বাহিরমাঠের কাছে ৪৯ ও ৫০ নম্বর সীমান্ত পিলারের পাশে প্রচণ্ড গোলাগুলি ও মর্টারশেলের বিকট শব্দ শোনা যায়। এতে এলাকাবাসীর মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। সীমান্তের ২০০ পরিবারকে নিরাপদে সরে আসার জন্য নির্দেশনা দিয়েছি। এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

 

সীমান্ত এলাকার বাসিন্দা আব্দুস শুক্কুর জানান, সকালে ধানক্ষেতে কাজ করার সময় হঠাৎ মিয়ানমার ভূখণ্ডে প্রচণ্ড গোলাগুলির আওয়াজ শুনি। এ সময় আতঙ্কিত কৃষকরা সরে যাওয়ার পরপরই কিছু গুলি এসে পড়ে।

নাইক্ষ্যংছড়ি থানার উপ-পরিদর্শক মিঠুন সিংহ বলেন, একটি মামলার তদন্ত করতে ভাল্লুক খাইয়া এলাকায় গিয়েছিলাম। সেখানে থাকাকালে মিয়ানমারের অভ্যন্তরে প্রচুর গোলাগুলির শব্দ শোনা যাচ্ছিল। বিষয়টি উপরের মহলকে জানানো হয়েছে।

 

পূর্বকোণ/এএস/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট