চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

খাগড়াছড়িতে সেনাবাহিনীর রিক্রুট ব্যাচের ৫৩৮ নবীন সদস্যের শপথগ্রহণ

খাগড়াছড়ি প্রতিনিধি

১৩ অক্টোবর, ২০২২ | ৩:৪৮ অপরাহ্ণ

খাগড়াছড়িতেতে সেনাবাহিনীর রিক্রুট ব্যাচ ২০২২-এর শপথগ্রহণ ও প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দীঘিনালা সেনানিবাসের ফরমেশন এডহক রিক্রুট প্রশিক্ষণ সেন্টারের মাঠে এর আয়োজন করা হয়। এ সময় সেনাবাহিনীর নবীন সদস্য হিসেবে ৫৩৮ জন নবীন সৈনিককে শপথবাক্য পাঠ করান ফরমেশন এডহক রিক্রুট প্রশিক্ষণ সেন্টারের প্রধান প্রশিক্ষক লেফটেন্যান্ট কর্নেল এহসানুল হক ভূইয়া। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন এবং চট্টগ্রাম এরিয়ার কমান্ডার মেজর জেনারেল মিজানুর রহমান শামীম। কুচকাওয়াজ শেষে নবীন সৈনিকরা স্বস্ব ধর্মের গ্রন্থে হাত রেখে দেশ মাতৃকার জন্য জীবন উৎসর্গ, শৃঙ্খলা ও দায়িত্ব পালনের শপথ গ্রহণ করেন। এর আগে দৃষ্টিনন্দন প্যারেড ও সালাম গ্রহণ করেন জিওসি।

 

প্রধান অতিথি নবীন সৈনিকদের উদ্দেশ্যে বলেন, স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সর্বোচ্চ ত্যাগের জন্য প্রস্তুত থাকতে হবে। এর আগে স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের স্মরণ করেন। একইসাথে পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাস দমন ও অপারেশন উত্তরণে শহীদ হওয়া সেবা সদস্যদের স্মরণ করে তাদের আত্মার মাগফেরাত কামনা করেন জিওসি।

 

এ সময় খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জাহাঙ্গীর আলম ও গুইমারা সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কামাল মামুন, জেলা পুলিশ সুপার মো. নাইমুল হকসহ পদস্থ সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। রিক্রুট ব্যাচে ২০২২-এ সর্বমোট ৫৫৬ জন সৈনিক যোগদান করে এবং ৫৩৮ জন সমপানী কুচকাওয়াজ প্যারেডে অংশগ্রহণ করেছে। এর মধ্যে পদাতিক কোরের ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ২৩৮ জন ও বাংলাদেশ ইনফ্যান্টি রেজিমেন্টের ৩০০ জনসহ সর্বমোট ৫৩৮ জন সদস্য ৩৬ সপ্তাহের কঠিন মৌলিক প্রশিক্ষণ শেষে সেনাবাহিনীতে যোগ দেন। প্রশিক্ষণের বিভিন্ন ইভেন্টে সেরা নৈপুণ্য প্রদর্শন করার জন্য প্রধান অতিথি সেরা রিক্রুটদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট