চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

হাটহাজারীতে নির্মাণসামগ্রী আটকে চাঁদাবাজি, গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক

১১ অক্টোবর, ২০২২ | ৪:১১ অপরাহ্ণ

চট্টগ্রামের হাটহাজারীতে নির্মাণসামগ্রী আটকে চাঁদা আদায়ের সময় চক্রের মূলহোতা ফোরকান ওরফে শুক্কুর (৩৪) ও তার দুই সহযোগীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

 

গ্রেপ্তাররা হল- হাটহাজারী উপজেলার চন্দ্রপুর গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে মো. ফোরকান ওরফে শুক্কুর (৩৪), ময়মনসিংহ জেলার দুর্গাপুরের নজিরপুরের আব্দুল মোতালেবের ছেলে মো. রাশেদ (২২) ও হাটহাজারী উপজেলার মাটিয়া মসজিদ এলাকার মো. জাহাঙ্গীরের ছেলে মো. আসিফ (১৯)।

 

মঙ্গলবার (১১ অক্টোবর) ভোর সাড়ে ৬টায় তাদের গ্রেপ্তার করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (জনসংযোগ) মো. নুরুল আবছার।

 

তিনি বলেন, প্রভাষক মোহাম্মদ ইয়াছিনের বাড়িতে বালি ভরাট করে ঘর নির্মাণের কাজ চলছে। এলাকার চিহিৃত চাঁদাবাজ ফোরকান ও তার সহযোগীরা ইয়াছিনের কাছ থেকে ঘর নির্মাণের অনুমতি বাবদ চাঁদা দাবি করে এবং চাঁদা না দিলে বালি ভরাট করতে দিবে না বলে হুমকি দেয়। তিনি বাধ্য হয়ে চাঁদাবাজ ফোরকানকে ১০ হাজার টাকা দেন। ১০ অক্টোবর বিকেলে ভুক্তভোগী বালি ভরাটের জন্য দুটি ট্রাকে বালি নিয়ে বাড়ির সামনে পৌঁছলে ফোরকান ও তার সহযোগীরা ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। পরে মোহাম্মদ ইয়াছিন বিষয়টি লিখিতভাবে র‌্যাবকে জানায়। গোপন তথ্যের ভিত্তিতে আজ ভোরে অভিযান চালিয়ে ফোরকানসহ তিন জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ফোরকানের বিরুদ্ধে হাটহাজারী থানায় দুটি অস্ত্র, চুরি ও ডাকাতির মামলা রয়েছে। গ্রেপ্তারদের হাটহাজারী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট