চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

বায়েজিদ থানার সাবেক ওসিসহ ৭ জনের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

৪ সেপ্টেম্বর, ২০২২ | ৯:৫২ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান ও পাঁচ উপ-পরিদর্শকসহ ৭ জনের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ করেছেন এক ভুক্তভোগী।

 

অভিযুক্ত সাতজন হলেন- বায়েজিদ বোস্তামী থানার সাবেক অফিসার ইনচার্জ (ওসি) মো. কামরুজ্জামান, উপ পরিদর্শক (এসআই) মেহের অসীম দাশ, এসআই সাইফুল ইসলাম, এসআই মো. রবিউল হোসেন, এসআই কে এম নাজিবুল ইসলাম তানভীর, এসআই নুর নবী ও পুলিশের সোর্স মো. শাহজাহান প্রকাশ থানার সোর্স আকাশ।

 

রবিবার (৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহ’র আদালতে এই অভিযোগ করেন ছেনোয়ারা বেগম নামে ভুক্তভোগী।

 

আদালতের বেঞ্চ সহকারী জসীম উদ্দীন বলেন, বায়েজিদ বোস্তামী থানার সাবেক ওসি মো. কামরুজ্জামান ও পাঁচ উপ-পরিদর্শকসহ ৭ জনের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ করেছেন ছেনোয়ারা বেগম নামে এক নারী। আদালত অভিযোগটি সহকারী পুলিশ সুপার পদমর্যাদার নিম্মে নয় এমন একজন কর্মকর্তা দ্বারা তদন্তপূর্বক প্রাথমিক সত্যতা আছে কিনা সেই মর্মে প্রতিবেদন দাখিলের জন্য চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনারকে বলা হয়েছে।

 

আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ১৬ জুন মো. সাইফুল ইসলাম সাইফ হোটেল ছেনোয়ারায় যাওয়ার জন্য পিতার ক্রয় করা টিবিএস মোটরসাইকেল নিয়ে বের হয়। এসময় পুলিশের সোর্স আকাশ কল দিয়ে অক্সিজেন মোড়ে হোটেল জামানে দেখা করার অনুরোধ করেন। আকাশের অনুরোধ রাখতে রাত সোয়া দশটার দিকে অক্সিজেন মোড়ে যায় সাইফুল। কিন্তু বায়েজিদ থানা পুলিশ তাকে (সাইফুল) অপহরণ করে একটি প্রাইভেট কারে করে বায়েজিদ লিংক রোডে নিয়ে যায়। এসময় ৫ লাখ টাকা না দিলে সাইফুলকে ক্রস ফায়ার দেওয়া হবে বলে জানায় তার মাকে। পরে সাইফুলের বাম পাশের হাঁটুর ওপরে গুলি করে অপহরণকারীরা। আবার তারাই মুমুর্ষ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। জাতীয় পঙ্গু হাসপাতালে অপারেশনের পরে সাইফুলের পা কাটে ফেলেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট