চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

ইউপিডিএফ সংগঠককে হত্যা: খাগড়াছড়িতে দুটি ট্রাক পুড়েছে দুর্বৃত্তরা

খাগড়াছড়ি সংবাদদাতা

২ সেপ্টেম্বর, ২০২২ | ৬:৩৯ অপরাহ্ণ

সন্ত্রাসীদের হামলায় গুইমারায় ইউপিডিএফ সংগঠক অংথোই মারমা নিহতের প্রতিবাদে খাগড়াছড়ির গুইমারা ও রামগড়ে ট্রাক পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার বেলা দেড়টার দিকে একই সময়ে দুটি পৃথক স্থানে অতর্কিতভাবে এই ঘটনা ঘটিয়েছে তারা।

পুলিশ জানিয়েছে, দুর্বৃত্তরা খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের গুইমারার বাইল্যাছড়ি ব্রিজের ওপর কলাবোঝাই ট্রাকে আগুন দেয়। একই সময় সড়কে টায়ার পুড়িয়ে অবরোধ করে। ফলে আধাঘণ্টা বন্ধ ছিল সড়কে যানবাহন চলাচল।

এদিকে একই সময়ে জেলার জালিয়াপাড়া-রামগড় সড়কের দাতারাম পাড়া রাস্তার মাথা এলাকায় একদল পাহাড়ি যুবক পাথরবোঝাই ট্রাকে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনী এগিয়ে গেলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। ফায়ার সার্ভিসের কর্মীরা ট্রাকের আগুন নিয়ন্ত্রণে আনলেও ট্রাকটি প্রায় পুড়ে গেছে।

ইউপিডিএফ এর খাগড়াছড়ি জেলার সংগঠক অংগ্য মারমা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, সকালে ইউপিডিএফ গুইমারা উপজেলার সংগঠক অংথোই মারমা সাংগঠনিক কাজে যাচ্ছিলেন। এ সময় দেওয়ান পাড়া নামক স্থানে পুর্ব থেকে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা তার ওপর সশস্ত্র হামলা চালায়। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হয়। এ ঘটনায় ইউপিডিএফ এর খাগড়াছড়ি জেলার সংগঠক তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

গুইমারা থানার ওসি আবদুর রশিদ ট্রাকে আগুন দেওযার বিষয়টি নিশ্চিত করে জানান, হামলায় শিকার প্রতিপক্ষের লোকেরা এ ঘটনা ঘটাতে পারে বলে আমরা ধারণা করছি। তবে এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছালেই যারা আগুন দিয়েছে তারা পালিয়ে যায়।

উল্লেখ্য, শুক্রবার সকালে জেলার গুইমারার দেওয়ানপাড়ায় প্রতিপক্ষের গুলিতে নিহত হন ইউপিডিএফ (প্রসীত গ্রুপ) এর গুইমারা উপজেলা সংগঠক অংথোই মারমা ওরফে আগুন (৫২)। তিনি গুইমারার বুদুংপাড়া যৌথ খামার এলাকার কংহ্লাউ মারমার ছেলে।

 

পূর্বকোণ/জহুর/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট