চট্টগ্রাম শুক্রবার, ১৭ মে, ২০২৪

কাপ্তাইয়ে ‘দুই আঞ্চলিক দলের গুলিবিনিময়’, জনমনে আতঙ্ক

কাপ্তাই সংবাদদাতা

৩০ আগস্ট, ২০২২ | ১০:২২ অপরাহ্ণ

রাঙামাটির কাপ্তাইয়ে দুই আঞ্চলিক দল পিসিজেএসএস (সন্ত) গ্রুপ ও এনএমপির মধ্যে গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী।

মঙ্গলবার (৩০ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৫টায় রাইখালী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের নোয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

ওসি ইকবাল বাহার চৌধুরী বলেন, সন্ধ্যা সাড়ে ৫টায় পিসিজেএসএস (সন্ত) গ্রুপ ও এনএমপির মধ্যে গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে বলে জানায় এলাকাবাসী। এসময় প্রায় এক ঘণ্টা ধরে চলে এই গুলিবিনিময়। প্রায় ১৫ থেকে ১৬ রাউন্ড গুলি ছোড়ার শব্দ শুনেছেন স্থানীয়রা।

তিনি আরও বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তারা বিভিন্নভাবে খোঁজখবর নিচ্ছে। যেই স্থানে এই গোলাগুলি হয়েছে তা কিছুটা দুর্গম। ঘটনাস্থল থেকে পুলিশ ফিরে এলে আরও বিস্তারিত জানা যাবে।

জানা যায়, পিসিজেএসএস ও এমএনপি দলের মধ্যে সম্প্রতি গুলিবিনিময় হয়। এতে করে তাদের উভয় গ্রুপের মধ্যে হতাহতের ঘটনা ঘটেছিল। আগের ওই ঘটনার প্রতিশোধ নিতে মরিয়া এই দুটি দল। তাই বিভিন্ন সময় অনেক স্থানে তারা অবস্থান নেয় বলে খবর পাওয়া গেছে।

সুত্রে জানা যায়, ডলুছড়ি নোয়াপাড়া সীমান্তবর্তী এমএনপি’র সদস্যরা খাবার খাওয়ার সময় জেএসএস মূলদল সমর্থিত সশস্ত্র সন্ত্রাসীরা তাদেরকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এসময় এমএনপি’র সদস্যরা পাল্টা গুলিবর্ষণ করে। এতেকরে প্রায় এক ঘণ্টা উভয়ের মধ্যে গুলিবিনিময় হয়। তবে গুলিবর্ষণের ঘটনায় হতাহতের কোন তথ্য পাওয়া যায়নি। উক্ত ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

রাইখালী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. সেলিম জানান, ডলুছড়ির নোয়াপাড়া এলাকায় ১৫ থেকে ১৬ রাউন্ড গুলি বিনিময়ের কথা এলাকাবাসী জানান। তবে কাদের মধ্যে এই ঘটনা ঘটেছে তিনি জানেন না বলে জানান।

 

 

পূর্বকোণ/কবির/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট