চট্টগ্রাম শুক্রবার, ১৭ মে, ২০২৪

‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক’ পেলেন সন্দ্বীপের আব্দুর রহমান

সন্দ্বীপ সংবাদদাতা

২৩ জুলাই, ২০২২ | ১০:৫২ অপরাহ্ণ

অর্থনৈতিক উন্নয়ন ক্যাটাগরিতে ‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২’ পেয়েছেন নেত্রকোণা জেলার সাবেক জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সন্দ্বীপের সন্তান কাজি মো. আবদুর রহমান।

শনিবার (২৩ জুলাই) জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন ও বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক- ২০২২ প্রদান উপলক্ষ্যে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

দিবসটি উদযাপন উপলক্ষ্যে রাজধানী ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রশাসনের ২৭ জন কর্মকর্তা ও তিনটি সরকারি দপ্তরকে ‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক’ প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি সংযুক্ত ছিলেন।

কাজি মো. আবদুর রহমান সন্দ্বীপ উপজেলার সারিকাইত ইউনিয়নের কাজী বাড়ির সন্তান।

করোনা মহামারি পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা ‘সারাদেশে এক ইঞ্চি ভূমিও পতিত থাকবে না’ এই ঘোষণা বাস্তবায়ন করে তৎকালীন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমানের উদ্যোগে নেত্রকোণা জেলার খালিয়াজুরী উপজেলার প্রায় ২ হাজার ৫’শ একর অনাবাদি জমি আবাদের আওতায় নিয়ে আসা হয়। সেসব জমিতে প্রায় ১৫ কোটি টাকা মূল্যের মিষ্টি কুমড়ার ফলন হয়। এছাড়াও সেসব জমিতে বাদাম, সরিষা, ভুট্টা, টমেটো, মরিচসহ অন্যান্য রবিশস্য চাষের মাধ্যমে খালিয়াজুরীতে অর্থনীতির দ্বার উন্মোচনের পাশাপাশি প্রায় একশ উদ্যোক্তা তৈরি এবং প্রায় ১ হাজার ২’শ লোকের কর্মসংস্থানের সৃষ্টি হয়েছিল।

এরই ধারাবাহিকতায় এবছর খালিয়াজুড়ি উপজেলার প্রায় ৩০০০ একরেরও বেশি ভূমি আবাদের আওতায় এসেছে।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট